হোম » গণমাধ্যম » রোহিঙ্গারা যতদিন থাকবে, ততদিন পাশে থাকবে তুরস্ক

রোহিঙ্গারা যতদিন থাকবে, ততদিন পাশে থাকবে তুরস্ক

আওয়াজ অনলাইন : বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত রমিজ শান বলেছেন, নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্ঠীর সঙ্গে আছে তুরস্ক। যতদিন তারা থাকবে ততদিন মানবিক সহায়তা দিয়ে যাবে। শিক্ষা, নিজস্ব সংস্কৃতি, মানসিক বিকাশ ও জীবন মান উন্নয়নে কাজ করবে তুরস্ক।

বুধবার (৮ নভেম্বর) কক্সবাজারের উখিয়া ১৬নং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের পর সাংবাদিকদের একথা বলেন।

এসময় রোহিঙ্গাদের জন্য নির্মিত মাল্টিপারপাস ট্রেনিং এন্ড কালচারাল সেন্টার ফিতা কেটে উদ্বোধন করেন। সেখানে রোহিঙ্গা শিশুদের শিক্ষা, খেলাধুলাসহ মানসিক ও আর্থিক উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ড পরিচালিত হবে।

এরপর তিনি মাল্টিপারপাস ট্রেনিং এন্ড কালচারাল সেন্টারের পাঠাগার, কনফারেন্স হল, গেম শেড, শেলাই কার্যক্রম ঘুরে দেখেন। রোহিঙ্গা শিশুদের সঙ্গে কুশল বিনিময় করেন। তাদের পরিবারের খোঁজ খবর নেন।

বিশেষ করে মাল্টিপারপাস ট্রেনিং এন্ড কালচারাল সেন্টারের অবস্থান, অবকাঠামো, নির্মাণশৈলি, সাজসজ্জা ও সৌন্দর্যের প্রশংসা করেন তুর্কি রাষ্ট্রদূত। এজন্য সেন্টার নির্মাণকারী প্রতিষ্ঠান ‘হোম টেকনোলজি’র স্বত্বাধিকারী ইঞ্জিনিয়ার মোঃ আলমগীরকে ধন্যবাদ জানান।

এ সময় তার সঙ্গে ছিলেন তুর্কি সংস্থা টিকা ভাইস প্রেসিডেন্ট ডঃ ইমচ নাজে ইউরোলমাজ, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কর্মকর্তা মিজানুর রহমান, তুর্কি দিয়ানত ফাউন্ডেশনের এডুকেশন এন্ড কালচারাল সার্ভিস ম্যানেজার এচান সেজান খিলিচ।

error: Content is protected !!