হোম » প্রধান সংবাদ » দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থীতা ফরম উত্তোলন করেন মো: জুয়েল।

দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থীতা ফরম উত্তোলন করেন মো: জুয়েল।

মোঃ হাসান আলী ,বালিয়াডাঙ্গী প্রতিনিধি : গতকাল ২৯ নভেম্বর ‘২০২৩ শেষ প্রহরে বালিয়াডাঙ্গী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নিয়ে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থীতা ফরম উত্তোলন করেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্নদ আলী সাহেবের পুত্র আলী আসলাম মো জুয়েল।
বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসন সমন্বিতভাবে স্থানীয় সরকার বিধি মোতাবেক নিয়োগ দান করেন  বর্ষীয়ান রাজনীতিবিদ ও উপজেলা যুবলীগ সভাপতি মো মাজেদুর রহমান কে।
এ মহান ব্যক্তি’র সংগ্রামী জীবনের প্রতিটি পরতে দেশপ্রেম, সততা ও আন্তরিকতা অবলোকন করেছে বালিয়াডাঙ্গী উপজেলার সর্বস্তরের জনগণ।
এ দিকে এমপি(দবিরুল ইসলাম) পরিবারে তাঁর বর ছেলে অধ্যক্ষ মাঝহারুল ইসলাম সুজন নৌকা প্রতীক পাওয়ায় উচ্ছোসিত ও নির্বাচনী কাজে অনাড়ম্বর ব্যস্ত সময় পার করলেও রাজনৈতিক ও প্রার্থীতার পরিস্থিতি নিয়ে এবং ডামী ও স্বতন্ত্র প্রার্থী নিয়ে অস্বসস্থিতে রয়েছেন আওয়ামী পরিবার। সাধারণ ভোটারদের মাঝে চলছে নানা আলোচনা-সমালোচনা।
একদিনে বিএনপি -জামায়াতে’র নির্বাচন বর্জনের ঘোষনা অন্যদিকে সরকার সমর্থিত নেতা-কর্মীদের প্রার্থীতা নিয়ে দ্বিধা ও সংশয় যেনো ক্রমেই বাড়ছে
ঠাকুরগাঁও -২ আসনের প্রতিটি পাড়া-মহল্লা’য় ও হাট-বাজারে চলছে চুলছেড়া বিশ্লেষণ।
সাম্প্রতিক সময়ে ঠাকুরগাঁও-২ আসনের নৌকা’র প্রার্থীতা নিয়ে আগ্রহী আওয়ামী নেতারা দলীয় মনোনয়ন না পাওয়ায় চুপ থাকলেও সাংসদ পরিবারে
বইছে স্নায়ুবিক নির্বাচনী গরম হাওয়া। স্বতন্ত্র অথবা ডামী দুটো’ই যেন নির্বাচন ও গণতান্ত্রিক পরিস্থিতি’র জন্য শুভকর নয়।
বিএনপি মেরুর নেতাদের মালমা জটিলতায় মাসব্যাপী এলাকাছাড়া থাকলেও গতকাল ২৯ নভেম্বর হাইকোর্টের একটি বেঞ্চ থেকে জামিনের খবর পাওয়া গেলে প্রকাশ্যে মাঠে থাকার সম্ভাবনা রয়েছে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক  টিএম মাহবুবুর রহমান সহ মাঠের নেতারা । তবে বিএনপি’র নির্বাচনে অংশ নেয়ার কোন ঘোষনা না থাকলেও একটি অনূকূল  পরিস্থিতি’র অপেক্ষায় আছে বিএনপি মোর্চা।
ঠাকুরগাঁও-২ আসনের বিগত জাতীয় নির্বাচনে হাড্ডা-হাড্ডি লড়াইয়ে থাকা জেলা জামায়াতের আমীর মাঠে-ময়দানে সাংগঠনিক প্রোগাম চোখে না পরলেও জানাযা ও নানা সামাজিক কাজে সক্রিয় ভুমিকা রেখে চলেছেন। ঘোষিত তফশীলে ২৯ তারিখ পার হওয়ায় এবং নিবন্ধন বাতিল হওয়ায় জাতীয় প্রতীকে নির্বাচন করার সূযোগ না থাকলেও আন্দোলন ও সাংগঠনিক কাঠামো মজবুতিতে দৃঢ় অবস্থানে রয়েছেন বলে মন্তব্য করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক ঠাকুরগাঁও জেলা জামায়াতের এক  নেতা। চলমান কেয়ার-টেকার সরকারের দাবীতে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ঝটিকা মিছিল ও পিকেটিং করার কার্যক্রম অব্যাহত রেখেছে জামায়াত।
পাশাপাশি  একটি সূত্র জানিয়েছে নির্বাচনী মাঠ গুছানো নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন নির্বাচনী দায়িত্বে থাকা কমিটি। তবে সাধারণ জনগণের আতংক ও কৌতূহল যেনো শুধুই বাড়ছে।
এ ব্যাপারে বিগত জোট প্রার্থী ধানের শীষ ও তার পূর্বে দাঁড়িপাল্লা প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত প্রার্থী মাওলানা আব্দুল হাকিম এর সাথে যোগাযোগ করা হলে তিনি সাফ জানিয়েছেন, সাংগঠনিক নির্দেশনার বাহিরে প্রহসনের এ ঘোষিত তফশীলে  নির্বাচনে অংশগ্রহণের কোন প্রশ্নই আসে না বা সূযোগ নেই। এই নির্বাচনে অংশ নেয়া মানেই জনগণের সেন্টিম্যান্টের বিরুদ্ধে অবস্থান নেয়া।
এম পি হওয়া আমার জন্য আপেক্ষিক বিষয় তবে আমি অতীতের মতো জনগণের সাথে আমৃত্যু কাজ করে যাবো, ইনশাআল্লাহ্- এমন জোড়ালো মন্তব্য করেন এই বর্ষীয়ান নেতা।  এখন সময় বলে দিবে আগামীদিনের নির্বাচনী হাল কোনদিকে গড়াবে।
error: Content is protected !!