হোম » প্রধান সংবাদ » এমপি হতে চেয়ারম্যান পদ ছারলেন জামাই-শ্বশুর

এমপি হতে চেয়ারম্যান পদ ছারলেন জামাই-শ্বশুর

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক না পেয়ে সিরাজগঞ্জ জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস এবং তার মেয়ের জামাই বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করেছেন। জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, মঙ্গলবার (২৮ নভেম্বর) জেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন। সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী আনিছুর রহমান ও বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া সুলতানা কেয়া এতথ্য নিশ্চিত করেছেন। পদত্যাগ পত্রটি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ বরাবর প্রেরন করেছেন জেলা পরিষদের প্রধান নির্বাহী আনিছুর রহমান। বেলকুচি উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার নিকট থেকে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের জাতীয় সংসদ সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র উত্তোলন করেছে।

এসময় সাবেকমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের সঙ্গে বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশানুর বিশ্বাসসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আব্দুল লতিফ বিশ্বাস ১৯৯৬-২০০১ ও ২০০৮-২০১৪ সালে দুই মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। মহাজোট সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এছাড়া তার মেয়ের জামাই ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থী নৌকা প্রতীক নিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হন।

এদিকে জেলা নির্বাচন কমিশনের কার্যালয় সূত্র জানা যায়, ২৯ নভেম্বর পর্যন্ত জেলার ৬টি সংসদীয় আসন থেকে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, জাকের পার্টি, তৃনমুল বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল, বিকল্প ধারা, কৃষক শ্রমিক জনতা লীগ, বাসদ ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে ৪৩ জন প্রার্থী মনোনয়ন উত্তোলন করেছেন।

error: Content is protected !!