হোম » প্রধান সংবাদ » এমপি হতে জেলা পরিষদের চেয়ারম্যান পদ ছাড়লেন সাবেকমন্ত্রী বিশ্বাস

এমপি হতে জেলা পরিষদের চেয়ারম্যান পদ ছাড়লেন সাবেকমন্ত্রী বিশ্বাস

হুমায়ুন কবির সুমন, সিরাজগঞ্জ প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক না পেয়ে সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদ ছাড়লেন সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে নৌকা মনোনীত প্রার্থীর বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র উত্তোলন করেছেন তিনি। এরআগে, মঙ্গলবার (২৮ নভেম্বর) জেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন।

সিরাজগঞ্জ জেলা পরিষদের প্রধান নির্বাহী আনিছুর রহমান ও বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা আফিয়া সুলতানা কেয়া এতথ্য নিশ্চিত করেছেন।

জেলা পরিষদ ও বেলকুচি উপজেলা পরিষদ কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেছেন আব্দুল লতিফ বিশ্বাস। পদত্যাগ পত্রটি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ বরাবর প্রেরন করেছেন জেলা পরিষদের প্রধান নির্বাহী আনিছুর রহমান।

বেলকুচি উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তার নিকট থেকে সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের জাতীয় সংসদ সদস্য পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন পত্র উত্তোলন করেছে। এসময় সাবেকমন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাসের সঙ্গে বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশানুর বিশ্বাসসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আব্দুল লতিফ বিশ্বাস ১৯৯৬-২০০১ ও ২০০৮-২০১৪ সালে দুই মেয়াদে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। মহাজোট সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। পরে ২০১৫ সালের (৮ জানুয়ারী) সম্মেলনের মাধ্যমে জেলা আওয়ামী লীগের সভাপতি হন।

error: Content is protected !!