হোম » প্রধান সংবাদ » নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে আবারও নৌকার মাঝি এইচ এম ইব্রাহিম

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে আবারও নৌকার মাঝি এইচ এম ইব্রাহিম

মোহাম্মদ হানিফ  (গোলজার হানিফ)  নোয়াখালী প্রতিনিধি  : টানা চতুর্থবারের মতো সংসদীয় আসন ২৬৮, নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম এমপি। তিনি এ আসন থেকে টানা দুইবারের সংসদ সদস্য।যে প্রত্যাশা পূরণে মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন, আমি প্রধানমন্ত্রীর সে প্রত্যাশা পূরণে কাজ করে যাবো ইনশাআল্লাহ
চূড়ান্তভাবে দলীয় মনোনয়ন পাওয়ার পর এইচএম ইব্রাহিম বলেন, ‘যে প্রত্যাশা পূরণে মাননীয় প্রধানমন্ত্রী আমার ওপর আস্থা রেখেছেন, আমি প্রধানমন্ত্রীর সে প্রত্যাশা পূরণে কাজ করে যাবো ইনশাআল্লাহ। এই আসনের জনগণ আমাকে আগের চাইতেও বেশি ভালোবাসে বলে আমি বিশ্বাস করি। তাদের সেই ভালোবাসার প্রতিদান দিতেও আমি কার্পণ্য করবো না।
রোববার (২৬ নভেম্বর) গণভবনে আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কথা বলেন। এরপর বিকেল ৪ টায় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিভিন্ন আসনে মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন।
এবছর নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন মোট ৭ জন। বর্তমান সংসদ সদস্য এইচ এম ইব্রাহিম ছাড়াও জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী মো. জাহাঙ্গীর আলম, চাটখিল উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির, নোয়াখালী জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সাবেক সদস্য বীর মুক্তিযোদ্ধা ড. মোহাম্মদ ফারুক, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক আবদুন নূর দুলাল, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও সোনাইমুড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খন্দকার রুহুল আমিন এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আবদুল হাই এই আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
১টি পৌরসভা ও ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত পুরো চাটখিল উপজেলা এবং সোনাইমুড়ি উপজেলার ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত এই আসনটিতে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৯০ হাজার ৩৭৫ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২ লক্ষ ৫ শত ১৪ জন এবং মহিলা ভোটার ১লক্ষ ৮৯ হাজার ৮ শত ৬১ জন।
গত বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত ঢাকার তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে তিনদিব্যাপী আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ তালিকা চূড়ান্ত করা হয়।
এ বছর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ১৮ থেকে ২১ নভেম্বর পর্যন্ত চার দিনে আওয়ামী লীগের ৩ হাজার ৩৬২টি দলীয় মনোনয়ন ফরম বিক্রি হয় । এতে দলটির আয় হয়েছে ১৬ কোটি ৮১ লাখ টাকা।
error: Content is protected !!