হোম » প্রধান সংবাদ » বিদেশী কূটনীতিকদের চিঠি দিয়ে যা জানাল বিএনপি

বিদেশী কূটনীতিকদের চিঠি দিয়ে যা জানাল বিএনপি

আওয়াজ অনলাইন : গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ পুলিশের হামলায় পণ্ড হয়ে গেছে- এমনটি উল্লেখ করে যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশের কূটনীতিকদের চিঠি দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। চিঠিতে বর্তমান পরিস্থিতি জানিয়েছে দলটি।

সোমবার (৩০ অক্টোবর) পাঠানো ঐ চিঠিতে পুলিশের হামলায় বিএনপির সহযোগী সংগঠন যুবদলের একজন কর্মী নিহত এবং বিপুলসংখ্যক নেতা-কর্মী আহত হওয়ার বিষয়টিও উল্লেখ করা হয়েছে।

চিঠিতে বিএনপি বলেছে, পুলিশের মদদে মহাসমাবেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে। ঘটনার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেপ্তার করেছে।

শীর্ষ নেতাদের বাসায় বাসায় তল্লাশি ও গ্রেপ্তার অভিযান চালাচ্ছে পুলিশ। সারা দেশেও দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের একইভাবে গ্রেপ্তার করা হয়েছে।

বিএনপি সূত্র জানায়, সব দূতাবাসকে আলাদা চিঠি দেওয়া হয়েছে। তবে চিঠির বিষয়বস্তু একই।

বিএনপির একজন কেন্দ্রীয় নেতা নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে বলেন, দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সোমবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে যে বক্তব্য তুলে ধরেছেন, মূলত তারই ইংরেজি অনুবাদ বিদেশি দূতাবাসে পাঠানো হয়েছে।

error: Content is protected !!