হোম » প্রধান সংবাদ » আবদুলপুর জংশনে ট্রেনে আগুন, ইঞ্জিন বিকল

আবদুলপুর জংশনে ট্রেনে আগুন, ইঞ্জিন বিকল

নাটোরের আবদুলপুর রেলজংশনে আগুন লেগে একটি কমিউটার ট্রেনের ইঞ্জিনে বিকল হয়েছে। রেলকর্মীরা দুই ঘণ্টার চেষ্টায় আগুন নেভান। গতকাল শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। আবদুলপুর রেলস্টেশন সূত্রে জানা যায়, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর রেলস্টেশন থেকে ছেড়ে আসা কমিউটার ট্রেন গতকাল রাত আটটার দিকে আবদুলপুর রেলস্টেশনে আসে। ট্রেনটি স্টেশনে থামিয়ে মধুমিতা এক্সপ্রেস ট্রেন পার করা হচ্ছিল।

 

মধুমিতা এক্সপ্রেস ছেড়ে যাওয়ার পরপরই কমিউটার ট্রেনের ইঞ্জিনে হঠাৎ আগুন জ্বলতে শুরু করে। এ সময় ট্রেনের যাত্রীরা আতঙ্কিত হয়ে ট্রেন থেকে হুড়োহুড়ি করে নেমে নিরাপদ স্থানে সরে যান। এ সময় রেলকর্মীরা প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। স্টেশনের পয়েন্টসম্যান রবিউল ইসলাম বলেন, মধুমিতা এক্সপ্রেস ট্রেন স্টেশন অতিক্রম করার পর থেমে থাকা কমিউটার ট্রেনটিকে ছেড়ে যাওয়ার নির্দেশ দেওয়া হলেও এটি ছেড়ে যেতে পারছিল না। পরে তিনি ট্রেনের কাছে যেতেই ইঞ্জিনে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন।

গোপালপুর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা রুহুল আমীন বলেন, আগুন নেভানোর পর ইঞ্জিনটি বিকল ঘোষণা করার পর ঈশ্বরদী থেকে অন্য একটি ইঞ্জিন এনে ট্রেনটিকে সেখানকার লোকোশেডে নেওয়া হয়েছে। এ ঘটনায় কোনো যাত্রী হতাহত হননি। এ ঘটনায় আজ শনিবার সকালে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাকশী রেল বিভাগের যান্ত্রিক প্রকৌশলী (লোকো) মিজানুর রহমান জোয়ার্দারকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। এক কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

আবদুলপুর স্টেশনের সহকারী স্টেশনমাস্টার জামিলুর রহমান বলেনট্রেনের এই লোকোমোটিভ ইঞ্জিনের তেমন কোনো ক্ষতি হয়নি। তিনি আরো জানান, সম্ভবত চাকার ঘর্ষণেই এই আগুন লেগে থাকতে পারে। আগুন নেভানোর সাথে সাথে যথারীতি ট্রেন চলাচল স্বাভাবিক হয়। তবে এলাকাবাসী জানায় ইঞ্জিনে আগুন লাগায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়েছিল।

error: Content is protected !!