হোম » প্রধান সংবাদ » নাসিকের ড্রেন মেরামতের কাজ করার সময় দেয়াল ধসে দুই শ্রমিক নিহত

নাসিকের ড্রেন মেরামতের কাজ করার সময় দেয়াল ধসে দুই শ্রমিক নিহত

নারাণয়গঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) এর ড্রেনে মেরামত কাজ করার সময় একটি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারি দেয়াল ধসে শ্রমিকদের সরদারসহ দুইজন নিহত হয়েছে। এ সময় আরো দুইজন আহত হয়েছেন বলে জানা গেছে। ঘটনাটি গতকাল মঙ্গলবার দুপুর ১টার দিকে নাসিক ২৫ নং ওয়ার্ডের উত্তর লক্ষণ খোলা ৪২নং সরকারী প্রাথমিক বিদ্যালয় এলাকায় ঘটে। নিহতরা হলেন দিনমজুরদের সরদার হৃদয় (৩৫) ও শ্রমিক দুলালী (৩০)। আহতদের নাম জানা যায়নি।

এলাকাবাসি জানায়, নাসিকের ড্রেন নির্মাণ কাজ করার সময় ড্রেন সংলগ্ন বিদ্যালয়ের বাউন্ডারী দেয়াল থাকার পরও ঠিকাদারের পক্ষ থেকে তেমন কোন নিরাপত্তা মূলক ব্যবস্থা নেয়া হয়নি। শ্রমিক সরদার তার শ্রমিকদের নিয়ে কাজ করার সময় হঠাৎ করেই দেয়ালটি ধসে পড়ে। এ সময় ৪ জন গুরুতর আহত হলে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানকার দায়িত্বরত চিকিৎসক দু’জনকে মৃত বলে ঘোষণা করেন।

এ সময় এখানে কাজ করতে থাকা এবং আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া শ্রমিক চান মিয়া জানান, তারা ১১ জন শ্রমিক এখানে এই স্কুল সংলগ্ন রাস্তার পাশের ড্রেনের মেরামত কাজ করছিলেন। ড্রেনে নেমে মাটি খনন করার সময় পাশের দেয়ালটি হঠাৎ করেই তাদের উপর ধসে পড়ে। তাৎক্ষণিকভাবে তাদের দেয়ালের নিচ থেকে বের করে প্রথমে স্থানীয় হাসপাতাল ও পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক ওই দু’জনকে মৃত ঘোষণা করেন। নিহত দুলালীর স্বামী আলতাফ হোসেন জানান, তারা স্বামী-স্ত্রী একসঙ্গে কাজ করছিলেন। দুপুরে কাজ করার সময় তার স্ত্রী দেয়ালের নিচে চাপা পড়েন। তাদের বাড়ি গাইবান্ধা সদর উপজেলার ঘাট ল²ীপুর গ্রামে। থাকতেন ওই এলাকাতেই।

error: Content is protected !!