হোম » প্রধান সংবাদ » ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  পরিচালনায় বিভিন্ন এলাকায়  অভিযান পরিচালিত।  

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  পরিচালনায় বিভিন্ন এলাকায়  অভিযান পরিচালিত।  

মোঃতারিকুর রহমান চুয়াডাঙ্গা প্রতিনিধি:  ১৯শে এপ্রিল ২০২১ বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে এবং জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  মহাপরিচালক ও জেলা  প্রশাসকের , চুয়াডাঙ্গা এর সার্বিক নির্দেশনায় চুয়াডাঙ্গা জেলা  কার্যালয়ের সহকারী পরিচালক  সজল আহমেদ এর নেতৃত্বে জীবননগর উপজেলার উথলী বাসস্ট্যান্ড, পেয়ারাতলা ও দামুড়হুদা উপজেলার ডুগডুগি হাট কাঁচাবাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়।
অভিযানে জীবননগর উপজেলার উথলী বাসস্ট্যান্ডে মেসার্স ভাই ভাই স্টোরকে দোকানে পণ্যের মুল্যতালিকা প্রদর্শন না করা, মেয়াদ উত্তীর্ণ ও মেয়াদ মুল্য বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৮, ৫১ ধারায় ২,০০০/- টাকা ও পেয়ারাতলার মেসার্স আব্দুল্লাহ মুড়ি ফ্যাক্টরিকে মুড়ির প্যাকেটে মোড়কীকরণ বিধি অমান্য করায় ৩৭ ধারায় ১০,০০০/- টাকা জরিমানা করা হয়।
পরবর্তীতে ডুগডুগি কাঁচাবাজার তদারকি করা হয়। এসময় ব্যবসায়ীদের পণ্যের মুল্যতালিকা প্রদর্শন, প্রতিটি পণ্যের প্রতিদিনের ক্রয় রশিদ সংরক্ষণ করতে বলা হয় এবং বর্তমান করোনা পরিস্থিতিতে অতিরিক্ত লাভ না করে ন্যায্য লাভে পণ্য বিক্রয়ের জন্য নির্দেশনা দেয়া হয়।  পরে উপস্থিত জনসাধারণকে মাস্ক পরার পাশাপাশি  ভিড় এড়িয়ে দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ করা হয়। অভিযানে সহযোগিতায় ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর  মোঃ আনিসুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।  জনস্বার্থে এরুপ অভিযান অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।
error: Content is protected !!