হোম » প্রধান সংবাদ » উল্লাপাড়ায় ঝড়ে লন্ডভন্ড ঘর-বাড়ি, বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন

উল্লাপাড়ায় ঝড়ে লন্ডভন্ড ঘর-বাড়ি, বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন

উল্লাপাড়া প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় কালবৈশাখী ঝড়ে ঘর-বাড়ি ও শিক্ষা প্রতিষ্ঠান লন্ডভন্ড করে দিয়ে গেছে । বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন, ৩২০ হেক্টর জমির বোরো ধানের ক্ষতি । রবিবার (১২ এপ্রিল) সন্ধ্যায় দুই দফা কালবৈশাখী ঝড়ে উপজেলার বিভিন্ন গ্রামে প্রায় শতাধিক ঘর-বাড়ি ও শিক্ষা প্রতিষ্ঠান লন্ডভন্ড করে ভেঙে ফেলে দিয়েছে ।উপজেলার উধুনিয়া ইউনিয়নের গজাইল গ্রাম বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে । ওই গ্রামের গজাইল অনার্স কলেজের টিন সেড এ্যাকাডেমিক ভবন ভেঙে চুরমার হয়েগেছে । তাছারাও গ্রামে ১৬ টি ঘর ভেঙে ফেলেছে বলে জানান গজাইল কলেজের অধ্যাপক মোঃ মনজুরুল রহমান।

কালবৈশাখী ঝড়ে উপজেলার শতাধিক গ্রামের প্রায় ১২ কিলোমিটার বিদ্যুৎ লাইন ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গেছে। ১৬টি বিদ্যুৎ খুটি ভেঙে গিয়ে প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে । ছিন্ন-বিচ্ছিন্ন বিদ্যুৎ লাইনের দ্রুত মেরামতের কাজ চলছে । ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ লাইন মেরামত করতে দুই দিন সময় লাগবে । ওই ঝড়ে উপজেলার বিভিন্ন গ্রামের মাঠির প্রায় ৩২০ হেক্টর বোরো ধান ক্ষতির সম্মক্ষিণ হয়েছে । এর মধ্যে প্রায় ১৮ পারসেন্ট বোরো ধান সম্পুর্ন ক্ষতি হয়েছে ।

উপজেলা কৃষি কর্মকর্তা সুবর্ণা ইয়াসমিন জানান রবিবারের ঝড়ে প্রায় ৩২০ হেক্টর বোরো ধান ক্ষতিগ্রস্ত হয়েছে । তার মধ্যে ১৮ পারসেন্ট সম্পূর্ন ক্ষতিগ্রস্ত এবং বাকিটা আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। সিরাজগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার রবেন্দ্র চন্দ্র রায় জানান ঝড়ে অত্র সমিতির বিভিন্ন এলাকায় প্রায় ১২ কিলোমিটার বিদ্যুৎ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে । ১৬ টি বিদ্যুৎ খুটি ভেঙে প্রায় ৮ লাখ টাকার ক্ষতি হয়েছে । ক্ষতিগ্রস্ত লাইনের মধ্যে প্রায় ৮০ পারসেন্ট বিদ্যুৎ লাইন মেরামত করা হয়েছে । বাকি লাইনের মেরামতের কাজ চলছে।

error: Content is protected !!