হোম » প্রধান সংবাদ » ২সিটে ২জন,দিগুণ ভাড়া আদায়

২সিটে ২জন,দিগুণ ভাড়া আদায়

১ সপ্তাহের লকডাউন ঘোষণায় চট্টগ্রাম ছেড়ে নিজ গ্রামে যাচ্ছে হাজার হাজার সাধারণ মানুষ।এই সুযোগকে কাজে লাগিয়ে  যাত্রীদের একপ্রকার  জিম্মি করে অতিরিক্ত ভাড়া আদায় করছে গণপরিবহনগুলো। সরকারি ঘোষণা অনুযায়ী গণপরিবহনে ২সিটে ১ জন যাত্রী ,এবং পূর্বের ভাড়ার চেয়ে ৬০% শতাংশ ভাড়া বেশি নেওয়া কথা থাকলেও গতকাল রবিবার রাত ৯টার দিকে চট্টগ্রামের নতুন ব্রিজ(শাহ আমানাত সেতু) এলাকায় গিয়ে দেখা যায়,দক্ষিণ চট্টগ্রামমূখী গণপরিবহনগুলো স্বাস্থ্য বিধি না মেনে ২সিটে ২জন বসিয়ে একপ্রকার বাধ্য করে দ্বিগুণ ভাড়া আদায় করছে।
নতুন ব্রিজ থেকে কক্সবাজারমুখী হানিফ নামের একটি বাসে দেখা যায়,চট্টগ্রাম থেকে কক্সবাজারের স্বাভাবিক ভাড়া ২৫০ হলেও একপ্রকার বাধ্য করেই ২সিটে ২জন যাত্রী নিয়ে  ৫০০টাকা করে ভাড়া নিচ্ছে যাত্রীদের কাছ থেকে!!যদিও ২সিটে ১জন যাত্রী নিয়ে পূর্বের ভাড়ার চেয়ে ৬০% ভাড়া বেশি নেওয়ার কথা ছিল।কিন্তু স্বাস্থ্য বিধির তোয়াক্কা না করে ২সিটে ২জন যাত্রী সহ কয়েকজন দাঁড়ানো যাত্রীও নেয়;যা ছিল প্রায় প্রতিটি পরিবহনের দৃশ্য!
এ গণপরিবহনের এমন অনিয়মের বিষয়ে জানতে চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমানকে একাধিক বার কলে দিলেও তিনি কল রিসিভ করেননি।এমনকি অতিরিক্ত জেলা প্রশাসক সুমনী আক্তারকে কল দিলে তিনিও কল রিসিভ করেননি।
error: Content is protected !!