হোম » প্রধান সংবাদ » বদলগাছীতে প্রধানমন্ত্রীর স্বপ্নের উপহার ৪৮ ভ‚মিহীন পাচ্ছে স্বপ্নের নতুন ঠিকানা

বদলগাছীতে প্রধানমন্ত্রীর স্বপ্নের উপহার ৪৮ ভ‚মিহীন পাচ্ছে স্বপ্নের নতুন ঠিকানা

আব্দুল কাদের, বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর বদলগাছীতে প্রধানমন্ত্রীর স্বপ্নের উপহার ৪৮ ভ‚মিহীন পরিবার পাচ্ছে স্বপ্নের নতুন ঠিকানা। প্রধানমন্ত্রীর ঘোষনা একটি পরিবারও গৃহহীন থাকবে না। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপণা মন্ত্রনালয়ের বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ আবু তাহিরের ঐকান্তিক প্রচেষ্টায় উপজেলার ৪৮ ভ‚মিহীন পরিবার পাচ্ছেন বসবাসের নতুন ঠিকানা। প্রধানমন্ত্রীর উপহারের সেই স্বপ্নের বাসস্থান আধাপাকা ইটের বাড়ী। প্রতিটি বাড়ির জন্য বরাদ্দ ১ লাখ ৭৫ হাজার টাকা। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ আবু তাহির,

 

সহকারী কমিশনার (ভ‚মি) মোঃ সুমন জিহাদী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মাহবুবুর রহমান এর তদারকিতে এ ঘরগুলি নির্মাণ কাজ প্রায় শেষের পথে। আগামী ২৩ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুজিব শতবর্ষের স্বপ্নের উপহার তুলে দিবেন ভ‚মিহীনদের হাতে। উপজেলার বসনয় গ্রামের উপকারভোগী রেখা বানু জানায় তার ৫-৬ বছরের একটি কন্যা সন্তান রয়েছে।

 

এ অবস্থায় তার স্বামী তাকে ছেড়ে চলে গেছে। তার থাকার কোন জায়গা নেই, মাথার উপর কোন ছাতা নেই। ঘর বুঝে পেলে তার বসবাসের একটি আশ্রয় হবে। তবে সেখানে যদি গরু-ছাগল, হাঁস-মুরগি পালনের কোন সুযোগ সুবিধা থাকে তাহলে খুবই সুবিধা হবে। পাত্রাবাড়ি গ্রামের আক্কাছ আলী ও জাহিদুল ইসলাম জানায়, এ ঘরগুলি হবে তাদের স্বপ্নের নতুন ঠিকানা। প্রধানমন্ত্রীর উপহার পেয়ে আমরা খুব খুশি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাঃ আবু তাহির জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক উপজেলার জন প্রতিনিধিসহ সকলের সহযোগিতায় খাস জমি উদ্ধার পূর্বক ও সঠিক মনিটরিং এর মাধ্যমে উপকারভোগী যাচাই-বাছাই করে বদলগাছী উপজেলায় ৪৮ জন ভ‚মিহীন পরিবারের জন্য বরাদ্দকৃত ঘরের কাজগুলি সমাপ্ত করা হয়েছে।

error: Content is protected !!