হোম » প্রধান সংবাদ » দাগনভূঞা পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে ৪০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

দাগনভূঞা পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে ৪০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

মোঃআবদুল মুনাফ পিন্টু,দাগনভূঞা প্রতিনিধিঃ দাগনভূঞা পৌরসভা নির্বাচনে ২০ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মেয়র ও কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা করেছেন। এরমধ্যে মেয়র পদে চার জন, সাধারণ ওয়ার্ডে ৩২ জন এবং সংরক্ষিত ওয়ার্ডে চার জন। এ দিকে সাধারণ তিনটি ওয়ার্ড ও সংরক্ষিত দুইটি ওয়ার্ডে একজন করে প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
জেলা নির্বাচন কর্মকর্তা ও দাগনভূঞা পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাসির উদ্দিন পাটোয়ারী প্রার্থীদের কাছ থেকে মনোনয়নপত্র গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন দাগনভূঞা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও পৌর নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. কামাল হোসেন। আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বর্তমান মেয়র ওমর ফারুক খান দাগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান চেয়ারম্যান দিদারুল কবির রতন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন মামুন ও আওয়ামী লীগ নেতা মোজাম্মেল হক মিন্টুকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন বিকেল চারটায় রিটার্নিং কর্মকর্তার নিকট মনোনয়নপত্র দাখিল করেন।
এছাড়া মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী পৌর বিএনপি সাধারণ সম্পাদক কাজী সাইফুর রহমান স্বপন, জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী পৌর জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক বিনোদ বিহারী ভৌমিক এবং স্বতন্ত্র মেয়র প্রার্থী তারেক আজিজ খাঁন। সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জাকির হোসেন (আওয়ামী লীগ  সমর্থিত), শাহ আলম, মোঃ জাফর উদ্দিন, মোঃ ইব্রাহিম, আবুল কালাম, জাকির হোসেন ও মোঃ আলাউদ্দিন।
২ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর সাইফুল ইসলাম (আওয়ামী লীগ সমর্থিত), শহীদ উল্লাহ, আজিজুল হক রাসেল, ইউসুফ আলী খাঁন, এম নুরুল ইসলাম বাবলু ও মোঃ সাইফুল ইসলাম। ৩ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর নুরুল হুদা সেলিম (আওয়ামী লীগ সমর্থিত), ইমাম উদ্দিন চৌধুরি, জিয়া উদ্দিন মাসুদ, মহি উদ্দিন, অলি আহমেদ ও মোঃ কামরুজ্জামান। ৪ নং ওয়ার্ডে  বর্তমান কাউন্সিলর আব্দুল কুদ্দুস মিজান (আওয়ামী লীগ সমর্থিত), জসিম উদ্দিন ও আব্দুর রহিম।
৫ নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত একক প্রার্থী একরামুল হক। ৬ নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত একক প্রার্থী বর্তমান কাউন্সিলর মোঃ হানিফ। ৭ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর  কামরুল হাসান (আওয়ামী লীগ সমর্থিত) ও মোঃ ইয়াছিন।  ৮ নং ওয়ার্ডে বর্তমান কাউন্সিলর জিয়াউল হক, কামরুল ইসলাম ক্লাইভ, আওয়ামী লীগ সমর্থিত ছালা উদ্দিন রুবেল, জেসমিন আক্তার লাকি ও গোলাম জিলানী এবং ৯ নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত একক প্রার্থী মো. ফারুক।
সংরক্ষিত আসন ১,২ ও ৩ নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত একক প্রার্থী আয়েশা আক্তার নাজু, ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত একক প্রার্থী বর্তমান কাউন্সিলর শাহনাজ আক্তার এবং ৭,৮ ও ৯ নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত জাহানারা বেগম ও  জাতীয় পার্টি সমর্থিত কোহিনুর আক্তার দীপালী।  জেলা নির্বাচন অফিসার ও দাগনভূঞা পৌরসভা নির্বাচনের রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ  নাসির উদ্দিন পাটোয়ারী দাগনভূঞা পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে ৪০ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিলের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ২২ ডিসেম্বর সকাল ১১ টায় জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। ২৯ ডিসেম্বর মনোনয়নপত্র  প্রত্যাহারের শেষ দিন এবং প্রতীক বরাদ্দ ৩০ ডিসেম্বর। ১৬ জানুয়ারি ইভিএমে অনুষ্ঠিত হবে নির্বাচন।
error: Content is protected !!