হোম » প্রধান সংবাদ » শীতের কবলে সারাদেশ

শীতের কবলে সারাদেশ

নিজস্ব প্রতিনিধি :: মেঘ আর কুয়াশার লুকোচুরি খেলা শেষে, পৌষের শুরুতে ক্রমাগত বেড়েই চলেছে শীতের প্রকোপ।  অবশেষে শীত জেঁকে বসেছে সারোদেশে।

এদিকে আবহাওয়া অধিদপ্তর বলছে, গতকাল শুক্রবার (১৮ ডিসেম্বর) থেকে তাপমাত্রা দ্রুত কমছে। আর আজ শনিবার (১৯ ডিসেম্বর) থেকে দেশের অধিকাংশ এলাকায় মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহটি শুরু হতে পারে। ২৬ ডিসেম্বর পর্যন্ত এর প্রভাব খাকবে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর। পুরো মৌসুমে তিনটি শৈত্যপ্রবাহের পূর্বাভাস দেওয়া হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর সুত্রে জানাযায়, আজ শনিবার থেকে দেশের বিভিন্ন স্থানে মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। এই শৈত্যপ্রবাহ কয়েক দিন স্থায়ী হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর সুত্রে আরো জানাযায়, শীতের তীব্রতার কারণে এই সময়কে মাঘের মতোই মনে হবে। কুয়াশার প্রাবল্য থাকবে, আছে বৃষ্টিরও সম্ভাবনা। মৃদু শৈত্যপ্রবাহ সপ্তাহ খানেক বিরাজ করবে। রাতের তাপমাত্রা আরো এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস নামতে পারে। উত্তরাঞ্চল ছাড়িয়ে পশ্চিমাঞ্চলেও শৈত্যপ্রবাহের বিস্তার ঘটতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা আট ডিগ্রি সেলসিয়াসে নেমে এসে বিস্তীর্ণ এলাকায় মাঝারি শৈত্যপ্রবাহ বিরাজ করতে পারে।

### SSS

error: Content is protected !!