হোম » প্রধান সংবাদ » মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি শেখ আব্দুর রহমান

মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি শেখ আব্দুর রহমান

শেখ নাইম ইসলাম,বাগেরহাট জেলা  প্রতিনিধিঃ মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগের পক্ষ থেকে একক দলীয় প্রার্থী ঘোষনা করা হয়েছে। আজ শুক্রবার রাত ৮টায় মোংলা দলীয় কার্যালয় থেকে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ঘোষনা করেন খুলনা মহানগর আওয়ামীলীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আঃ খালেক।
শুক্রবার বিকাল ৫টায় মোংলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় এসে উপস্থিত হয় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আঃ খালেক। প্রথম পর্যায় সংরক্ষিত মহিলা কাউন্সিলরদের ও পরে ৯টি ওয়ার্ডের দলীয় কাউন্সিলর পদে প্রত্যাশীদের মনোনয়ন বোর্ডে এক এক করে ডাকা হয় এবং সক্রিয়ভাবে দলীয় কার্যক্রমের বিষয়ে পর্যালোচনা করে মনোনয়ন বোর্ডের মাধ্যমে। রাত ৮টায় এ মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক এক আলোচনা সভা শেষে দলীয় একক প্রার্থীদের নাম ঘোষনা করা হয়।
তবে দীর্ঘ ১০ বছর পর কাঙ্খীত এ পৌর নির্বাচনে মোংলা পোর্ট পৌর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ও জেলা পরিষদের সদস্য শেখ আঃ রহমান আওয়ামীলীগের পক্ষ থেকে মনোনয়ন পেয়েছেন। মোংলা পোর্ট পৌরসভা নির্বাচনে দলীয়ভাবে সংরক্ষিত মহিলা আসনে নির্দেশনা পেয়েছেন (১,২,৩) জাহানারা হোসেন চানু, (৪,৫,৬) মিস জোহরা বেগম ও (৭,৮,৯) শিউলী আক্তার। এছাড়া কাউন্সিলর প্রার্থী ১ নং-ওয়ার্ডে এস এম কবির, ২ নং-ওয়ার্ডে এইচ এম শরিফুল ইসলাম, ৩ নং-ওয়ার্ডে মোঃ বাহাদুর মিয়া, ৪নং-ওয়ার্ডে মোঃ শফিকুর রহমান খানঁ,
৫ নং-ওয়ার্ডে শরিফুল ইসলাম শরিফ, ৬ নং-ওয়ার্ডে জি এম আল আমিন, ৭ নং-ওয়ার্ডে হুমায়ুন হামিদ নাসির, ৮ নং-ওয়ার্ডে সরোয়ার হোসেন ও ৯ নং-ওয়ার্ডে মোঃ মজনু গাজীকে আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় ভাবে পৌর নির্বাচনে অংশ গ্রহন করার জন্য নির্বাচিত করা হয়। তবে এ পৌর নির্বাচনে আওয়ামীলীগের পক্ষ থেকে পৌর মেয়র পদে দলীয় প্রার্থীর নাম ঘোষনা করেন দলের প্রধান, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলে জানায় সিটি মেয়র তালুকদার আঃ খালেক।
দলীয় মনোনয়ন বোর্ডে উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, রামপালের সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুর রউফ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস, সাধারন সম্পাদক মোঃ এব্রাহিম হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন, পৌর আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান, উপজেলা যুব লীগের সভাপতি ইস্রাফিল হাওলাদার, মোল্লা তরিকুল ইসলাম, ইমাম হোসেন, সরবড়িয়া খানম দড়িয়াসহ আওয়ামীলীগের দলীয় স্থানীয় নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১১ সালের ১৩ জানুয়ারী মোংলা পোর্ট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এর পর থেকে সিমানা জটিলতার কারনে নির্বাচন আটকে ছিল প্রায় ১০ বছর। ওই নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থীকে পরাজিত করে ৭ হাজার ৯৫৮ ভোটের ব্যাবধানে নির্বাচিত হয় চার দলীয় সমর্থিত প্রার্থী পৌর বিএনপির সাধারন সম্পাদক মোঃ জুলফিকার আলী।
error: Content is protected !!