হোম » প্রধান সংবাদ » উল্লাপাড়ায় নম্বর প্লেটে উপজেলা নির্বাহী অফিসের নাম দিয়ে চলছে মোটরসাইকেল

উল্লাপাড়ায় নম্বর প্লেটে উপজেলা নির্বাহী অফিসের নাম দিয়ে চলছে মোটরসাইকেল

উল্লাপাড়া প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নম্বর প্লেটে উপজেলা নির্বাহী অফিস লিখে চলছে একাধিক মোটরসাইকেল। খোদ উপজেলা প্রশাসনের নিম্নপদের কর্মচারীরা দীর্ঘদিন ধরে এমন কর্মকান্ড করে চলেছে। চলাচলকারী এই মোটরসাইকেলের ছবি সামাজিক যোগাযোগের মাধ্যমে ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে চলছে নানা সমালোচনা।

 

সরকারী নিয়ম অনূর্যায়ী ইঞ্জিত চালিত যানবাহন চলাচলের ক্ষেত্রে বিআরটিএ থেকে রিজিঃ নং ও ড্রাইভিং লাইসেন্স নেয়ার বিধান রয়েছে। গাড়ির রেজিঃ নং প্রতিটি যানবাহনের পিছনে নম্বরপ্লেটে প্রর্দশন করার কথা। অথচ উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কর্মরত কয়েকজন কর্মচারী এই আইন মানছেন না। তারা সরকারী এই নিয়ম নীতি না মেনে নিজেদের ব্যবহৃত ব্যক্তিগত মোটরসাইকেলের ডিজিটাল নম্বরপ্লেটে “উপজেলা নির্বাহী অফিস” লিখে পুরো জেলা দপিয়ে বেড়াচ্ছে।

 

উপজেলা প্রশাসন ও ট্রাফিক পুলিশের সামনে দিয়ে সরকারী কর্মচারীরা সড়ক মহাসড়কে এসব মোটরসাইকেল ঘুরে বেড়ালেও তা যেন দেখার কেউ নেই। অথচ অন্য যানবাহন চালকদের বেলায় ঘটছে উল্টো ঘটনা। সাধারন মানুষের রেজিঃ ও ড্রাইভিং লাইসেন্স বিহীন মোটরসাইকেল সড়ক মহা সড়কে পেলেই মামলা ও অর্থদন্ড দিতে হচ্ছে তাদের। কিন্তু সরকারী এই কর্মচারীদের মোটরসাইকেলগুলো চলছে কিভাবে??? এমন প্রশ্ন অন্য যানবাহনের চালকদের।

 

সরকারী কর্মচারীদের ওই লাইসেন্স বিহীন মটর সাইকেলে চলাচলের ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধমে ছেড়ে দিয়েছে কয়েকজন চালক। এই ছবি নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে চালকরা বিরুপ মন্তব্য করছেন। তারা সড়ক মহা সড়কে তাদের চলাচলের অভিজ্ঞতাও শেয়ার করেছেন সেখানে।

 

সরকারী কর্মচারীদের মোটরসাইকেলের নম্বরপ্লেটে “উল্লাপাড়া উপজেলা নির্বাহী অফিস”উল্লাপাড়া,সিরাজগঞ্জ লিখে চলাচল প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার দেওয়ান মওদুদ আহম্মেদ জানান, বিষয়টি আমার জানা নেই। কর্মচারীরা এটা করতে পারে না। আইন সবার জন্য সমান। আমার কার্যালয়ের কেউ এমন কর্মকান্ড করে থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

error: Content is protected !!