হোম » প্রধান সংবাদ » নবীনগরে দুইশো বছরের প্রাচীন মন্দিরের ৮টি পিতলের মূর্তি চুরি

নবীনগরে দুইশো বছরের প্রাচীন মন্দিরের ৮টি পিতলের মূর্তি চুরি

সোহেল মিয়া, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ভোলাচং গ্রামে ‘ঠাকুর বাড়ির’ দুইশো বছরের প্রাচীন মন্দিরে বুধবার মধ্যরাতে চুরির ঘটনা ঘটেছে।  মন্দিরের তালা ভেঙ্গে প্রাচীন ওই মন্দির থেকে গণেশ মূর্তিসহ ৮টি পিতলের মূর্তি চুরি করে নিয়ে গেছে চোরেরা।

ভোলাচংয়ের প্রয়াত মন্তোষ চক্রবর্তীর ছোট ভাই উপজেলার লাউর ফতেপুর কেজি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মানিক চক্রবর্তী জানান, ‘আজ ভোরে বাড়িতে থাকা দুইশো বছরের প্রাচীন ওই মন্দিরের দুটি দরজা খোলা দেখতে পায় বাড়ির লোকজন, পরে মন্দিরে প্রবেশ করে দেখা যায়, মন্দিরের গণেশ মূর্তি, নারায়ণ মূর্তি ও শীলাসহ ৮টি পিতলের বিগ্রহ এবং মন্দিরের আনুষাঙ্গিক অন্যান্য জিনিসপত্রও মন্দির থেকে উধাও।’ তিনি আরো জানান, মনে হচ্ছে গভীর রাতে চোরের দল প্রথমে বারান্দার লোহার দরজার তালা এবং পরে মন্দিরের মূল দরজার দুটি তালা ভেঙ্গে মন্দিরের সর্বস্ব চুরি করে নিয়ে গেছে।

ঘটনার খবর পেয়ে বৃহস্পতিবার সকালে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির, পৌর মেয়র এডভোকেট শিব শংকর দাস, নবীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুর রশিদ, ওসি তদন্ত রুহুল আমিন ও স্থানীয় কাউন্সিলর জসিম উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির বলেন, কোন ধর্মের, বর্ণের ও আমাদের প্রশাসন এ এই ঘটনা প্রত্যাশা করেনা। তদন্ত সাপেক্ষে দোষীদের বিচারের আওতায় আনা হবে। পৌর মেয়র শিব শংকর দাস জানান, প্রয়াত মন্তোষ চক্রবর্তীর বাড়ির প্রাচীন এই মন্দিরে তালা ভেঙ্গে এ ধরণের দুঃসাহসিক চুরির ঘটনা খুবই উদ্বেগজনক।

এবিষয়ে নবীনগর সার্কেলের দায়িত্বে থাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার মকবুল হোসেনের সাথে কথা হলে তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশ পরিদর্শন করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

error: Content is protected !!