হোম » প্রধান সংবাদ » আফ্রিকায় সাতকানিয়ার এক যুবককে হত্যা করে ৫০ লক্ষ টাকা ছিনতাই

আফ্রিকায় সাতকানিয়ার এক যুবককে হত্যা করে ৫০ লক্ষ টাকা ছিনতাই

ইকবাল মুন্না: দক্ষিণ আফ্রিকায় এক বাংলাদেশি যুবককে শ্বাসরোধ করে হত্যা করেছে সন্ত্রাসীরা। নিহত যুবকের মো. মিজানুর রহমান (২৪)।গত ১৫ নভেম্বর বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে দক্ষিন আফ্রিকার মোজাম্বিকের নামপুলা প্রভিসের সালাওতে মালিকের বাসা থেকে টাকা নিয়ে নিজ বাসায় ফেরার পথে এ ঘটনা ঘটে। এই সময় সন্ত্রাসীরা তার সাথে থাকা ৪০-৫০ লাখ টাকাও নিয়ে যায়।
নিহত যুবক সাতকানিয়া উপজেলার ঢেমশা ইউনিয়ন ৫নং ওয়ার্ড উত্তর ঢেমশা মাইজ পাড়া এলাকার ব্যবসায়ী মো. নুরুচ্ছফার ছেলে। নিহত বড় ভাই নাজিম উদ্দীন বলেন, আমার ভাই ২০১৪ সালের শেষের দিকে দক্ষিণ আফ্রিকার মোজাম্বিকে গিয়ে আমাদের এলাকার জাগির হোসেন নামে এক ব্যক্তির দোকানে প্রথমে চাকরি নেয়।দোকানে সবজির বিঁচি ও রড-সিমেন্ট বিক্রি করা হয়। পরে একই মালিকের কাছে কমিশনের ভিত্তিতে ব্যবসা শুরু করে।
ঘটনার দিন দুপুরে মালিকের বাসা থেকে আনুমানিক ৪০-৫০ লাখ টাকা নিয়ে নিজ বাসায় ফেরার পথে সন্ত্রাসীরা মোজাম্বিকের নামপুলা প্রভিসের সালাওতে তার গতিরোধ করে শ্বাসরোধে হত্যার পর টাকা নিয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে টাকা ছিনতাইয়ের জন্য সন্ত্রাসীরা মিজানকে খুন করেছে।লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে। আফ্রিকান দুইজন হত্যাকারী ইতিমধ্যে আটক হয়েছে সেখানে।
বিষয়টি নিশ্চিত করে ৮নং ঢেমশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিদুয়ানুল ইসলাম বলেন, নিহত মিজান আফ্রিকায় প্রথমে চাকরি করতো পরে সে ব্যবসা করে।তার কাছে সবসময় বড় টাকার লেনদেন থাকে তার জন্যই হয়তো ফাঁদ পেতে আফ্রিকার সন্ত্রাসীরা থাকে শ্বাসরোধ করে হত্যা করে টাকা ছিনতাই করে।
error: Content is protected !!