হোম » প্রধান সংবাদ » করোনায় ক্ষতিগ্রস্থ বায়েজিদ ও কালুরঘাট  এলাকায় গার্মেন্টস শ্রমিকদের খাদ্য সহায়তা  প্রদান

করোনায় ক্ষতিগ্রস্থ বায়েজিদ ও কালুরঘাট  এলাকায় গার্মেন্টস শ্রমিকদের খাদ্য সহায়তা  প্রদান

সাঈদুর রহমান চৌধুরীঃ  আওয়াজ ফাউন্ডেশনের আয়োজনে গত ৪ ও ৫ অক্টোবর  দুইদিন ব্যাপি  ৭৪৫ জন ক্ষতিগ্রস্থ গার্মেন্ট শ্রমিকদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়। বিশেষ করে করোনাকালীন সময়ে যারা গার্মেন্ট শিল্প থেকে চাকরি হারিয়েছেন ,এছাড়া যারা বিধবা , সিঙ্গেল মাদার এবং গর্ভবতী  শ্রমিক তাদের মাঝে ত্রান বিতরণ করা হয় । ৪ অক্টোবর   ৪ নং চান্দগাঁও  ওয়ার্ডের  ভিক্টোরিয়া পার্ক কমিউনিটি সেন্টারে এবং ৫ অক্টোবর  বায়েজিদ থানার কাঁচা বাজার রোডস্থ আওয়াজ ফাউন্ডেশন  অফিসের সামনে উক্ত শ্রমিকদের মাঝে জরুরী খাদ্য সহায়তা প্রদান করা হয়।
উভয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়াজ ফাউন্ডেশনের অপারেশন ডিরেক্টর  নাহিদুল হাসান নয়ন।  উভয় দিনের খাদ্য সহায়তা বিতরণী  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের  বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জনাব. মশিউর রহমান চৌধূরী।
তিনি উদ্বোধনী  বক্তব্যে বলেন, নাজমা আক্তার শ্রমিকদের জন্য যেভাবে সহযোগিতার ব্যবস্থা করেছেন তা সত্যিই অনন্য ও  রেকর্ড  তৈরি করেছেন। এছাড়া এটা হলো টানা ৩য় বারের ধারাবাহিক ত্রাণ বিতরণ কার্যক্রম। এমন সুন্দর উদ্যেগের মাধ্যমে শ্রমিকদের মুখে হাসি ফুটানোর  তিনি আওয়াজ ফাউন্ডেশন ও নাজমা আক্তারকে বিশেষ ধন্যবাদ জানান।
উক্ত  খাদ্য সহায়তা বিতরণী  অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪নং চান্দগাঁও ওয়ার্ড  আওয়ামীলীগের আহবায়ক নূর মোহাম্মদ নুরু, যুগ্ম আহবায়ক আলহাজ্ব নিজাম উদ্দিন নিজু, যুগ্ম আহবায়ক ও সাবেক সফল কাউন্সিলর মো: সাইফুদ্দিন খালেদ সাইফু। বায়েজিদ এলাকায় খাদ্য প্রদান অনুষ্ঠানে বিশেষ  বক্তা হিসেবে বক্তব্য রাখেন ২ নং জালালাবাদ ওয়ার্ডের আওয়ামীলীগ মনোনীত কাউন্সিলর জনাব হাজী মোহাম্মদ ইব্রাহীম।
অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন:  বায়েজিদ বোস্তামী ব্যবসায়ী  কল্যাণ সমিতির সভাপতি মো: রফিকুল ইসলাম ভূঁইয়া,সাধারণ সম্পাদক মো: আবুল কালাম , ২নং জালালাবাদ ওয়ার্ড আওয়ামীলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাসুদ আলম, বায়েজিদ থানা শ্রমিকলীগের সহ-সভাপতি মো: ফয়সাল ইকবাাল, স্থানীয় আওয়ামীলীগ নেতা মো: হুমায়ুন কবির।
উক্ত খাদ্য প্রদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়াজ ফাউন্ডেশনের লিগ্যাল কো-অর্ডিনেটর    আলমগীর হোসেন, লিগ্যাল অফিসার মো: সরওয়ার, একাউন্টস অফিসার  মো: নজরুল ইসলাম, প্রজেক্ট অফিসার   ইসরাত জাহান চৌধুরী,পিএফ শাহিদা আক্তার শিল্পী, পারভিন আক্তার, অর্গানাইজার মো: ইসমাইল,কৌশলগত গবেষক  মো: হারুনুর রশীদ, এস.এস মো: আবদুল্লাহ, জুলেখা আক্তার, ট্রেড ইউনিয়ন সভাপতি মনিরুজ্জমান মাসুম, মো: সাইফুল প্রমুখ। উভয় দিনের  অনুষ্ঠান সঞ্চালনা করেন  মো: আলাউদ্দিন।
error: Content is protected !!