হোম » প্রধান সংবাদ » বগুড়ার শেরপুর ছোনকা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের মাঠ দখল করে আছে স্থানীয় প্রভাবশালীরা।

বগুড়ার শেরপুর ছোনকা দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের মাঠ দখল করে আছে স্থানীয় প্রভাবশালীরা।

এম.এ রাশেদ (বগুড়া জেলা) প্রতিনিধিঃ বগুড়ার শেরপুর উপজেলার ভবানীপুর ইউনিয়নের ছোনকা দ্বিমুখী উচ্চ  বিদ্যালয়ের মাঠ দখল করে পরিত্যক্ত বিল্ডিং এর ইট, বালু, খোয়া রেখেছেন এক প্রভাবশালী। ক্ষমতার দাপটে এসব প্রভাবশালী ব্যক্তিরা প্রশাসনের নাকের ডগায় জবরদখল করে আছে স্কুল মাঠ। প্রশাসনের দুর্বলতা এবং স্বজনপ্রীতির কারণে প্রভাবশালী ব্যক্তি তার নিজের ইচ্ছামত ব্যবহার করছে দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, পরিত্যক্ত বিল্ডিং এর ইট, বালু, খোয়া দিয়ে দখল করেছে  স্কুল মাঠ প্রাঙ্গন। এতে করে নষ্ট হচ্ছে স্কুল মাঠ। করোনাকালীন সময়ের কারণে স্কুল বন্ধ হোয়াই সমস্যা দেখা না গেলেও বিদ্যালয় খোলার পর ইট বালু খোয়া রড ছোট ছোট  কচিকাঁচা শিক্ষার্থীদের পায়ে লেগে যেতে পারে, ধুলাবালি শরীর এবং চোখে লেগে মারাত্মক ধরনের ক্ষতি সাধন হতে পারে বলে, সচেতন অভিভাবকরা একথায় ব্যক্ত করছেন, তারা বলছেন বিদ্যালয় খোলার পর আমাদের বাচ্চারা খেলাধুলা করার জন্য স্কুল মাঠের প্রাঙ্গণে দৌড়াদৌড়ি করবে কিন্তু যেভাবে স্কুল মাঠের ভেতর ইট বালি খোয়া রড রাখছে এতে করে আমাদের বাচ্চাদের যেকোনো সময় দুর্ঘটনার কবলে পড়তে না হয়।
ইট বালু খোয়া রাখার বিষয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের সভাপতি ফেরদৌস জামান মুকুলের সঙ্গে কথা বললে তিনি বলেন, এশিয়ান হাইওয়ে রোডের কারণে রাস্তার দুই পাশের বিল্ডিং গুলো ভেঙ্গে দেওয়ায় সাময়িক কারনে এই সব ইট বালি খোয়া রেখেছে। দূরত্ব অন্যত্র সরিয়ে নেওয়ার জন্য বলেছি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ এর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি মোবাইল রিসিভ করেননি।
error: Content is protected !!