হোম » প্রধান সংবাদ » শরণখোলায় অফিস সহকারী নিয়োগে তিন দফায় ৯ সদস্যের পদত্যাগ  

শরণখোলায় অফিস সহকারী নিয়োগে তিন দফায় ৯ সদস্যের পদত্যাগ  

মোঃ নাজমুল ইসলাম শরণখোলা প্রতিনিধিঃ  বাগেরহাটের শরণখোলার জনতা মাধ্যমিক বিদ্যালয়ে একজন অফিস সহকারী নিয়োগ নিয়ে অনিয়মের অভিযোগ ওঠায় তিন দফায় ওই বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির ৯জন সদস্য পদত্যাগ করেছেন । তবে, শিক্ষক প্রতিনিধিরা সকলেই তাদের ব্যাক্তিগত কারন দেখিছেন।

পদত্যাগের কারন জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে, এক শিক্ষক প্রতিনিধি বলেন, আমরা কোন বির্তক অথবা বদনামে জড়াতে চাইনা । তাই ব্যাক্তিগত কারন দেখিয়ে কমিটি হতে পদত্যাগ করেছি। খোঁজ নিয়ে জানাগেছে, সম্প্রতি উপজেলার জনতা মাধ্যমিক বিদ্যালয়ে অফিস সহকারী পদে এক প্রার্থীকে নিয়োগ দিলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং উপজেল মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ গ্রহন সহ পক্ষপাত মুলক আচারনের অভিযোগ তোলেন ম্যানেজিং কমিটির কতিপয় সদস্য ও নিয়োগ বঞ্চিত কয়েক জন প্রার্থী।

এ ঘটনায় পরে তারা উপজেলা নির্বাহী কর্তকর্তার কাছে একটি অভিযোগ দ্বায়ের করেন এবং বির্তকিত ওই নিয়োগ বাতিল করে পুনরায় স্বচ্ছ নিয়োগের দাবি জানান । অপরদিকে, গত ৭ জুলাই ম্যানেজিং কমিটির সদস্য মোঃ কামাল বয়াতী ,শাহদুল ফরাজী, গৌতম কুমার ঢালী, মুজিবুর রহমান হাওলাদার, মাহমুদা খানম ও গোপল চন্দ্র ব্যাপারী সহ ৬জন পদত্যাগ করেন ।

ওই সময়ে তারা অভিযোগ করে বলেন, উপজেলা সদর রায়েন্দা বাজারের বাসিন্দা মোঃ শহিদুল ইসলাম আকন, ২০১৭ সালে জনতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ পেয়ে নানা অনিয়ম দুর্নীতি শুরু করেন । তিনি তার পছন্দের লোক দিয়ে গোপনে পকেট কমিটি তৈরী করে তার ইচ্ছা মতো স্কুল পরিচালনা করছেন।

তবে, প্রধান শিক্ষক মোঃ শহিদুল ইসলাম বলেন, ম্যানেজিং কমিটির কতিপয় সদস্য আমার বিরুদ্ধে বিভিন্ন মহলে কাল্পনিক অভিযোগ করে ওই নিয়োগটি বাতিলের ষড়যন্তে মেতে উঠেছেন। এছাড়া স্কুলের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার নিয়োগ দেওয়ার মালিক তিনি। এখানে আমার কোন হাত নেই। তবে, বিদ্যালয়ের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন জানান, নিয়োগে কোন অনিয়ম হয়নি। কমিটিতে কেউ থাকতে না চাইলে সে পদত্যাগ করতে পারেন।

error: Content is protected !!