হোম » অপরাধ-দুর্নীতি » নাটোরে ছাতনী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলার সিদ্ধান্ত

নাটোরে ছাতনী ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতি দমন আইনে মামলার সিদ্ধান্ত

মোস্তাফিজুর,নাটোর প্রতিনিধি: নাটোরের ছাতনী ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে দূর্নীতি দমন আইনে মামলা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। চেয়ারম্যান তোফাজ্জল হোসেন ও মাঝদিঘা গ্রামের খাল সংষ্কার কমিটির সভাপতি ও ইউপি সদস্য শাহনাজ পারভীনকে জ্ঝিাসাবাদ ও কাগজ পত্র যাচাই বাছাই শেষে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা এ বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বুধবার দুপুরে পুলিশ মাঝদিঘা গ্রামের তিনি বলেন, সরকারী বরাদ্দের কোন অনিয়ম দেখভালের দায়িত্ব রয়েছে দুর্নীতি দমন কমিশনের।

বিষয়টি দুর্নীতি দমন কমিশিসকে জানানো হয়েছে। তাদের পরামর্শ অনুযায়ী পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে। বুধবার মাঝদিঘা গ্রামের তোফাজ্জল হোসেনের বাড়ীর পিছনে তার আত্মীয় কুরবান আলীর বাড়ি থেকে কাবিখা প্রকল্পের ১৮৪ বস্তা গম জব্দ করে পুলিশ। কুরবান আলী জানান, গমগুলি ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তাদের বাড়িতে রেখেছিলেন। এরপর তোফাজ্জল হোসেন ও মাঝদিঘা খাল সংষ্কার কমিটির সভাপতি ইউপি সদস্য শাহনাজ পারভীনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়া হয়।

তবে নাটোর সদর উপজেলা সুত্রে জান যায় ,কাবিখা প্রকল্পের আওতায় মাঝদিঘা গ্রামের খাল সংষ্কারের জন্য ৮.৮ মেঃটন গম বরাদ্দ দেওয়া হয়। এই প্রকল্পের সভাপতি ইউনিয়ন পরিষদের সদস্য শাহনাজ পারভীন। কাজের মান সন্তোষ জনক হওয়ায় চার কিস্তিতে শাহনাজ পারভীন ২.২ মেঃটন করে মোট ৮.৮ মেঃটন গম উত্তোলন করেন।

ইউপি চেয়ারম্যান গাতফাজ্জল হোসেনের পক্ষ থেকে জানানো হয় , কাজের বিনিময়ে খাদ্য পকল্পের আওতায় গম দেওয়ার কথা থাকলেও টাকা ছাড়া লেবার পাওয়া যায়না। একারণে চেয়ারম্যান তোফাজ্জল হোসেন মাছের খাদ্য হিসেবে সেগুলো কিনে নিয়ে কুরবান আলীর বাড়িতে সংরক্ষণ করেন। অপরদিকে প্রকল্পের কাজের টাকা নগদ টাকায় পরিশোধ করা হয়।

এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, খাদ্য অধিদপ্তরের সিলমারা গম পুলিশ জ্বদ করেছে। কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচীর আওতায় এটি দুর্নীতির মধ্যেই পড়ে। কাজেই দুর্নীতি দমন কমিশন এ বিষয়ে যথাযথ ব্যবস্থা নিবেন।

Loading

error: Content is protected !!