হোম » প্রধান সংবাদ » উল্লাপাড়ায় বন্যা পরিস্থির আরো অবনতি, বন্যাকবলিত ১২ হাজার পরিবার

উল্লাপাড়ায় বন্যা পরিস্থির আরো অবনতি, বন্যাকবলিত ১২ হাজার পরিবার

উল্লাপাড়া প্রতিনিধিঃ যমুনা ও করতোয়া নদীতে তৃতীয় দফায় পানি বৃদ্ধি শুরু হওয়ায় উল্লাপাড়ার সার্বিক বন্যা পরিস্থিতি আরো অবনতি হয়েছে। ইতোমধ্যেই ১৪টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার ৩ শতাধিক গ্রামে ১২ হাজার ৩১০ টি পরিবার বন্যাকবলিত হয়ে পড়েছেন।

ডুবে গেছে প্রায় ৫ হাজার হেক্টর জমির ফসল। বন্যাকবলিত হয়ে পড়েছে ৪৫টি প্রাথমিক বিদ্যালয় সহ অন্ততঃ ৭০টি শিক্ষা প্রতিষ্ঠান। বন্যাকবলিত এলাকার কৃষকেরা সবচেয়ে বেশি সংকটে পড়েছেন তাদের গবাদি পশু নিয়ে। অনেকেই দুরবর্তী উঁচু রাস্তায় গরুগুলোকে নিয়ে গেছেন।

বন্যা দুর্গত এলাকায় ডুবে গেছে সকল রাস্তাঘাট। উল্লাপাড়ার পশ্চিমাঞ্চলে মানুষের যাতায়াতের এখন একমাত্র ভরসা নৌকা। এদিকে উপজেলা প্রশাসন থেকে ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে বন্যাকবলিত এলাকার মানুষদের মধ্যে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে ইতোমধ্যেই ১০ কেজি করে চাল বিতরণ শুরু হয়েছে। উল্লাপাড়ায় পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

উল্লাপাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুব ভুঁইয়া জানান উল্লাপাড়ায় বন্যায় ঘরবাড়ি তেমন ক্ষতিগ্রস্ত হয়নি। তবে যারা পানি বন্দী রয়েছে তাদের কে ত্রাণ ও দূর্যোগ তহবিল থেকে ভিজিএফ এর চাউল দেওয়া হচ্ছে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!