হোম » প্রধান সংবাদ » নাটোরে বন্যা পরিস্থিতির অবনতি, পানি বৃদ্ধি অব্যাহ

নাটোরে বন্যা পরিস্থিতির অবনতি, পানি বৃদ্ধি অব্যাহ

মোস্তাফিজুর,নাটোর প্রতিনিধি: গত কয়েকদিনের বৃষ্টি এবং উত্তরে ঢলে নাটোরের নদ নদীর পানি বৃদ্ধি পেয়ে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। আত্রাই নদীর পানি সিংড়া পয়েন্টে বিপদ সীমার ৯৩ সেন্টমিটার উপর দিয়ে এবং বারনই নদীর পানি নলডাঙ্গা পয়েন্টে বিপদ সীমার ১৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ক্ষতিগ্রস্থ হয়েছে সিংড়া , নলডাঙ্গা ,গুরুদাসপুর ও লালপুরের ফসলি জমি।ও বাড়ি ঘরের ।
সিংড়ায় অসংখ্য বাড়ি ঘরে পানি ঢুকে পড়েছে। ২৬টি আশ্রয় কেন্দ্রে আশ্রয় নিয়েছে বানভাসী মানুষ। ত্রাণ ও পুনর্বাসন বিভাগের হিসাব মতে সিংড়ায় ৫হাজার ৬০০ পরিবার নলডাঙ্গা ও গুরুদাসপুরে ৫’শ করে পরিবার বন্যায় ক্ষতি গ্রস্থ হয়েছে। এছাড়া লালপুরের চলাঞ্চলে কিছু ফসলের ক্ষতি হয়েছে। কৃষি বিভাগের হিসাব মতে ক্ষতিগ্রস্থ এলাকায় রোপা ধানের বীজতলা ৬২ হেক্টর, রোপা ধান ১৬২ হেক্টর, বোনা আমন ৩০১৮ হেক্টর রোপা আউশ ৩৮১ হেক্টর সবজি ৫৮ হেক্টর এবং ৮৩৫ হেক্টর জমির আখ ক্ষতিগ্রস্থ হয়েছে।
অপরদিকে বন্যার পানিতে বেমে গেছে প্রায় তিন সহস্য পুকুরের মাছ। এর মধ্যে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হয়েছে সিংড়া উপজেলায়। ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা মোঃ আলাউদ্দিন জানান ,বন্যায় ক্ষতিগ্রস্থদের জন্য এ পর্যন্ত ১৫৭ মেঃটন চাল এবং ৫লাখ ৬৫ হাজার টাকা ছাড়াও ৮’শ প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেয়া হয়েছে।
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!