হোম » প্রধান সংবাদ » সুনামগঞ্জে বন্যার পানিতে নিমজ্জিত বাস উদ্ধার : কেউ নিখোজ বা নিহত হয়নি দাবী ফায়ার সার্ভিস ও প্রশাসনের

সুনামগঞ্জে বন্যার পানিতে নিমজ্জিত বাস উদ্ধার : কেউ নিখোজ বা নিহত হয়নি দাবী ফায়ার সার্ভিস ও প্রশাসনের

আল-হেলাল,সুনামগঞ্জ: সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক মহাসড়কে ২৭ জন যাত্রী নিয়ে একটি বাস নিয়ন্ত্রন হারিয়ে খাদে পড়ে গেছে এবং যাত্রীদের মধ্যে ৬ জন সাতরিয়ে তীরে উঠলেও ২১ জন নিখোজ রয়েছে এমন সংবাদে প্রশাসন তৎপর হয়ে ঘটনাস্থলে পৌছে তাৎক্ষনিকভাবে উদ্ধার কাজ পরিচালনা করলেও নিহত বা নিখোজ হওয়ার খবরের কোন সত্যতা পায়নি। মঙ্গলবার সকাল ১১টার দিকে সিলেট থেকে সুনামগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে আসা একটি গেইটলক বাস সদর উপজেলার লক্ষনশ্রী ইউনিয়নের জানীগাঁও এলাকায় রাস্তার পাশে খাদে পড়ে গেলে এ দূর্ঘটনাটি ঘটে। এতে গাড়ীতে থাকা ৬ যাত্রীর মধ্যে ৬ জনই সাতরিয়ে তীরে উঠে আত্মরক্ষা করেন।

খবর পেয়ে সুনামগঞ্জ সদর আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের বিরোধীদলীয় হুইপ এডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ ঘটনাস্থলে ছুটে যান এবং সেখানে উদ্ধার তৎপরতা পরিদর্শন করেন। এসময় ইউপি সদস্য মহীনূর রহমানসহ জাতীয় পার্টির নেতাকর্মীগন উপস্থিত ছিলেন।

এ ঘটনার ব্যাপারে জেলা প্রশাসন জানায়,সিলেট হতে ১৭ জন যাত্রী নিয়ে যাত্রীবাহী বাসটি সুনামগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা হয়ে সকাল সোয়া ১০টার সময় সুনামগঞ্জ সদর উপজেলার লক্ষণশ্রী ইউনিয়নের জানীগাঁও নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে নিমজ্জিত হয়। উক্ত ঘটনায় ৬ জন আহত হয়ে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেন তার মধ্যে ৩ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফেরেন। বর্তমানে ৩ জন চিকিৎসাধীন আছেন এবং তারা আশংকামুক্ত।

উক্ত সড়ক দুর্ঘটনার সংবাদ পাওয়ার সাথে সাথে সুনামগঞ্জ জেলা প্রশসাক মোহাম্মদ আব্দুল আহাদ,পুলিশ সুপার জনাব মো: মিজানুর রহমান বিপিএম, সিভিল সার্জন ডা: মো: শামস উদ্দিন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদ ও সুনামগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব ইয়াসমিন নাহার রুমা প্রমুখ উপস্থিত ছিলেন। ফায়ার সার্ভিসের উদ্ধার দল দুই ঘন্টাব্যাপী উদ্ধার কার্যক্রম পরিচালনা করে দুর্ঘটনায় কোন যাত্রী মারা যায়নি মর্মে জানান তারা।

সুনামগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ডিএডি শফিকুল ইসলাম ভূইয়া বলেন, গাড়ীতে মোট ৬ জন যাত্রী ছিল। অন্য যাত্রীরা পূর্বের ষ্টেশনেই নেমে যায় বলে কেউ নিখোজ বা নিহত হয়নি। তিনি আরো বলেন, দূর্ঘটনা কবলিত গাড়ীটি উদ্ধার করা হয়েছে। চালক হেলপার পালিয়েছে।

সুনামগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ মোঃ শহীদুর রহমান জানান, ২১ জন নিখোজ সংবাদটি ঠিক নহে। কারণ যাত্রীদের মধ্যে অনেকেই বিভিন্ন ষ্টেশনে নেমে গিয়েছিল। সিলেট থেকে সুনামগঞ্জগামী বাসটি খাদে পড়ে হতাহতের খবরে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা তাৎক্ষনিকভাবে ঘটনাস্থলে ছুটে যায়। সেখানে ২ ঘন্টারও বেশী সময় ডুবুরী দল ও স্থানীয়  জনগন অনুসন্ধান ও উদ্ধার তৎপরতা পরিচালনা করেও নিখোজ বা নিহত হওয়ার সত্যতা পাননি বলে জানান তিনি।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!