হোম » প্রধান সংবাদ » নবীনগরে আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই ফায়ার সার্ভিস স্টেশনের কার্যক্রম চালু!

নবীনগরে আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই ফায়ার সার্ভিস স্টেশনের কার্যক্রম চালু!

সোহেল মিয়া, নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে বহুল প্রতীক্ষিত ফায়ার সার্ভিস স্টেশনের কার্যক্রম চালু করা হয়েছে। পৌর এলাকার নারায়ণপুরে দীর্ঘ এক বছর আগে ফায়ার সার্ভিস স্টেশনের ভবন নির্মাণকাজ শেষ হলেও উদ্বোধনের অপেক্ষায় ছিল এতো দিন। এরই মধ্যে নবীনগর বাজারে অগ্নিকাণ্ডে বাজার কমিটির সভাপতি মনির হোসেন এর ভবনে আগুন লেগে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হওয়ার পর নির্মিতব্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেনস ষ্টেশনটি উদ্ভাবন করার দাবিতে উত্তপ্ত হয়ে ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যম।
তারই প্রেক্ষিতে নড়েচড়ে বসে নবীনগর উপজেলা প্রশাসন ও স্থানীয় সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম বুলবুল।
তাৎক্ষণিকভাবে নবীনগর উপজেলাকে অনাকাঙ্ক্ষিত অগ্নিকাণ্ডে রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানান তিনি।এমন পরিস্থিতিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আনুষ্ঠানিক উদ্বোধন করার আগেই প্রয়োজনীয় জনবলসহ অন্যান্য অগ্নিনির্বাপক যন্ত্রপাতি গাড়ি ও মালামাল বরাদ্দ দেয়।
দ্বিতীয় শ্রেণীর মর্যাদা পাওয়া নবীনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেনস ষ্টেশনটিতে দুই ইউনিটে একজন সাব অফিসার,দুইজন লিডার,ফায়ারম্যান ১৩ জন ও দুইজন ড্রাইভার কর্মরত থাকবেন,১টি ফাস্টকল গাড়ি,১টি দ্বিতীয় কল গাড়ি রয়েছে।কাজের পরিক্ষামুলক কার্যক্রম পরিচালনায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম,ওসি প্রভাষ চন্দ্রধর, ব্রাহ্মণবাড়িয়া জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেনসের উপ সহকারী পরিচালক মোঃ তানহারুল ইসলাম সহ যুবলীগ ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ ও সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় গণমাধ্যম কর্মীদের ব্রাহ্মণবাড়িয়া জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেনসের উপ সহকারী পরিচালক মোঃ তানহারুল ইসলাম বলেন,আমাদের স্টেশনটিতে এখনো প্রয়োজনীয় জনবল ও সরঞ্জামাদি অভাব রয়েছে,পর্যাক্রমে সকল উপকরণ সংযুক্ত করা হবে।উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম বলেন,নবীনগরের মানুষের প্রাণের দাবী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেনস স্টেশনটি সারাদেশের ন্যায় উদ্বোধনের অপেক্ষায় ছিল,কিন্তু অতিসম্প্রতি ঘটে যাওয়া নবীনগর বাজারের অগ্নিকাণ্ড আমাদের প্রয়োজনীয়তাকে তীব্র করে তুললে আমরা বিষয়টি নিয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করি। মাননীয় এমপি মহোদয় বিষয়টি নিয়ে জোর তদবির করে কার্যক্রম পরিচালনার ব্যবস্থা করেন।
স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল মুঠোফোনে জানান,নবীনগরে নির্মিতব্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেনস স্টেশনটি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ভাবন করার কথা ছিল। কিন্তু নবীনগরের একাধিক অগ্নিকাণ্ডের ঘটনায় আমি বিষয়টি নিয়ে সংশ্লিষ্টদের অনুরোধ করেছি তাই আজ কার্যক্রম চালু হচ্ছে। সেই জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে নবীনগরবাসীর পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানাই। পরে উপস্থিত সবাইকে মিষ্টিমুখ করান নবীনগর উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক পারভেজ হোসেন। স্টেশনের বর্তমানে সরকারী মোবাইল নাম্বার ২৪ ঘন্টা খোলা থাকবে।
error: Content is protected !!