হোম » প্রধান সংবাদ » নাটোর থেকে ১৫০০ টাকায় ট্রেনে গরু যাবে ঢাকায়

নাটোর থেকে ১৫০০ টাকায় ট্রেনে গরু যাবে ঢাকায়

মোস্তাফিজুর,নাটোর প্রতিনিধি: আসন্ন ঈদুল আযহা উপলক্ষে কোরবানির পশু পরিবহনে দেশে প্রথমবারের মতো রেল যোগাযোগের সুবিধা গ্রহণের জন্য কৃষক ও খামারিদের উদ্বুদ্ধ করছে সরকার। এই ধারাবাহিকতায় উত্তর ও দক্ষিণের জেলাগুলো থেকে ঢাকাসহ অন্যান্য বড় শহরের গরু পরিবহনে মাত্র পনেরশো টাকা নির্ধারণ করেছে সরকার। নাটোর থেকে খামারি ও কৃষকরা মাত্র ১৫০০ টাকা ভাড়ায় ঢাকায় গরু নিয়ে যেতে পারবে। আজ নাটোরে জেলা ও উপজেলা পর্যায়ে প্রাণিসম্পদ কর্মকর্তাদের মতবিনিময় সভায় এ তথ্য জানান মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী ওয়াছিউদ্দিন।

শনিবার সকালে নাটোর রানী ভবানী রাজবাড়ী চত্বরে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি। সভায় নাটোর বগুড়া পাবনা ও সিরাজগঞ্জ জেলার ঈদে প্রস্তুত প্রায় ১২ লাখ গবাদিপশুর বিক্রয় বাজারজাতকরণে বিস্তারিত আলোচনা হয়। বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্য বিধি অনুসরণ করে হাট পরিচালনার মাধ্যমে বিক্রয়ের জন্য বক্তারা বলেন। সভায় বর্তমান লম্পিং ডিজিজ, ঈদে চামড়ার গুণগত মান ঠিক রাখা, কসাই প্রশিক্ষণ, গরু বাজারজাতকরণে বিকল্প প্ল্যাটফর্ম হিসেবে অনলাইন ভিত্তিক বিক্রয় বৃদ্ধি নানা বিষয়ে আলোচনা করা হয়।

দিনব্যাপী আলোচনা সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডাক্তার মোঃ ইসমাইল হক। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়ার সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!