হোম » প্রধান সংবাদ » সান্তাহারে কাবিখার গম নিয়ে গমগমা ভাব

সান্তাহারে কাবিখার গম নিয়ে গমগমা ভাব

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার আদমদীঘির সান্তাহার সাইলো থেকে কাবিখা বরাদ্দের ১৪৪ মেট্রিকটন গম উত্তোলন করে আত্মসাৎ করা হচ্ছে বলে এলাকায় খবর ছড়িয়ে পড়ে।

 

এঘটনায় জনপ্রতিনিধিদের দেয়া বরাদ্দকৃত গমগুলো হেফাজতে নেয় ইউএনও।জানাগেছে, কাবিখা ও এমপির বিশেষ কাবিখা বরাদ্দকৃত ১২টি প্রকল্পের মাধ্যমে ১৪৩.০৩৯ মেট্রিকটন গম আদমদীঘির জনপ্রতিনিধিদের জন্য বরাদ্দ দেয়া হয়।রাস্তাঘাট,মাঠ ও পুকুর সংস্কার প্রকল্পের জন্য গমগুলো সাইলো থেকে শনিবার রাতে উত্তোলন করা হয়।
তবে গমগুলো গত ৩০জুনের মধ্যে উত্তোলন করার কথা থাকলেও তা ৪জুলাই রাতে উত্তোলন
করায় জনমনে সন্দেহের সৃষ্টি হয়। সান্তাহার সাইলো অধীক্ষক ফয়জুল্লাহ খান শিবলী বলেন, জুন মাসে মালামাল আদান- প্রদানে চাপ বৃদ্ধি পাওয়ায় গমগুলো সরবরাহ করতে বিলম্ব হয়। বিকেল থেকে ১৪৪মেট্রিকটন গম ট্রাক বোঝাই করতে সন্ধ্যা লেগে যায় ফলে সাইলো থেকে গাড়ীগুলো বেরহতে রাত হয়ে যায়।

আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম আব্দুল্লাহ বিন রশিদ জানান, খবর পেয়ে রাতেই মালামালগুলো হেফাজতে নেয়া হয়। জনপ্রতিনিধিদের দেয়াপ্রকল্পের অর্ধেক কাজ ইতিমধ্যে শেষ হওয়ায় বরাদ্দকৃত গমের ৫০ভাগ দেয়া হয় এবং প্রকল্পেরবাকি কাজ সম্পন্ন হলে অবশিষ্ট গম তাদের দেয়া হবে। প্রকল্পের কাজ না করে কেউ একটিগমও আত্মসাৎ করতে পারবেনা।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!