হোম » প্রধান সংবাদ » জামালগঞ্জ-ধর্মপাশায় পানিবন্দী মানুষের পাশে দাড়ালেন এমপি শামীমা শাহরিয়ার

জামালগঞ্জ-ধর্মপাশায় পানিবন্দী মানুষের পাশে দাড়ালেন এমপি শামীমা শাহরিয়ার

আল-হেলাল সুনামগঞ্জ : সিলেট-সুনামগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা শাহরিয়ার ভানবাসী মানুষের সাহায্যার্থে সরকারের পাশাপাশি এনজিও প্রতিষ্ঠান ও বিত্তবান ব্যক্তিদেরকেও এগিয়ে আসার উদাত্ত আহবাণ জানিয়েছেন। তিনি বলেছেন,পাহাড়ী ঢল ও বৃষ্টির পানিতে বন্যার সৃষ্টি সুনামগঞ্জ জেলায় নতুন কোন ঘটনা নয়। প্রতিবছরই বন্যা মোকাবেলার জন্য আমরা মানসিকভাবে প্রস্তুত থাকি। কিন্তু এবারের বন্যা ২০০৪ সালের বন্যাকেও হার মানিয়েছে।

প্রথমে জেলা সদর ডুবেছে। এখন বন্যার জলে পানিবন্দী হয়ে পড়েছি আমরা গ্রামাঞ্চলের মানুষেরা। তিনি বলেন,প্রতিবছরের পাহাড়ী ঢল ও ফ্ল্যাশফ্লাডের কারনে আমাদের নদীগুলো বালিতে ভরপুর হয়ে যাওয়ায় নদীর নাব্যতা কমে গেছে। ভরাট হয়ে গেছে খাল বিল ও জলমহাল। তাই উজান থেকে নেমে আসা পানি সহজেই ডুবিয়ে দেয় নদীর পাড়ের দুদিকের বসতি হাটবাজার এমনকি শহর।

এই অবস্থায় জননেত্রী শেখ হাসিনার সরকার ভাটির জনপদকে ঠিকিয়ে রাখতে নদী খননের উপর সবচেয়ে বেশী গুরুত্ব দিচ্ছে। ইতিমধ্যে সুরমা কুশিয়ারা নদীতে স্থানে স্থানে খননকাজ চলছে। যতদিন না পর্যন্ত বন্যার পানি সহনশীল পর্যায়ে আসবে ততদিন সরকার নদী খননের কাজ চালিয়ে যাবে। তিনি ধৈর্য্যরে সাথে প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলার জন্য হাওরাঞ্চলবাসীর প্রতি আহবাণ জানান। এমপি এডভোকেট শামীমা শাহরিয়ার সুনামগঞ্জ ২ নির্বাচনী এলাকা দিরাই-শাল্লা-জামালগঞ্জ আসনে ১৯৭৯ সালের সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামীলীগ মনোনিত সাবেক সংসদ সদস্য পদপ্রার্থী আলী আমজদ চৌধুরীর পুত্রবধূ ও বাংলাদেশ পুলিশ প্রশাসনের কর্মকর্তা কবি শাহরিয়ার বিপ্লব এর সুযোগ্য সহধর্মীনি। দুর্যোগের সময় তাকে কাছে পেয়ে এলাকার মানুষ অনেকটাই আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি বন্যা ও ঝড়ে ক্ষতিগ্রস্থ কৃষকদের বসতঘরে গিয়ে সরজমিনে তাদের দূর্দশার করুন চিত্র পর্যবেক্ষণ ও অবলোকন করেন।

বৃহস্পতিবার জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়নের শরীফপুর,তায়েফনগর,গজারিয়া গ্রাম এবং ধর্মপাশা উপজেলার নুরপুর বাবুপুর গ্রামের পানিবন্দী মানুষদের দেখতে যান এবং ৩ শতাধিক পরিবারের মাঝে ত্রাণ ও শুকনো খাবার বিতরন করেন তিনি। এসময় জামালগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দি রাজু,শুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু,আনোয়ার হোসেন,সাবেক ইউপি সদস্য আব্দুল হাই,আফজাল মিয়া,হাবিবুর রহমান,ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আজিজুর রহমান,ফেনারবাক ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ আসাদ আলী,ইউপি সদস্য আলী আহমদ, ইউপি সদস্য মোশাররফ হোসেন, ফেনারবাক ইউপি সচিব অজিত রায়,সোহেল আহমদ,জেলা কৃষকলীগ সদস্য জালাল মিয়া,উপজেলা কৃষকলীগের আহবায়ক সামসুল আলম,জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান তারেক,ছাত্রনেতা শেরন মিয়া,কৃষকলীগ নেতা মামুন মিয়া,যুবলীগ নেতা শিরিন মিয়া,হুমায়ূন কবীর ও আব্দুর রকিব প্রমুখসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা তার সফরসঙ্গী হন।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!