হোম » প্রধান সংবাদ » কমলগঞ্জে একদিনে ১২ জনের করোনা শনাক্ত

কমলগঞ্জে একদিনে ১২ জনের করোনা শনাক্ত

এম এ কাদির চৌধুরী ফারহান: মৌলভীবাজারের কমলগঞ্জে শিক্ষক, সমাজকর্মীসহ একদিনে ১২ জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে কমলগঞ্জে মোট ৫৭ জন আক্রান্ত হলেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩১ জন। কমলগঞ্জে দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পেলেও জনসাধারনের মাঝে কোন সচেতনতা লক্ষ্য করা যাচ্ছে না। কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মঙ্গলবার (১ জুলাই) সকালে আসা রিপোর্টে শিক্ষক, সমাজকর্মীসহ ১২ জন আক্রান্ত হবার খবর জানা যায়। সম্প্রতি আক্রান্ত শনাক্তদের বেশীর ভাগ রহিমপুর ও মুন্সীবাজার ইউনিয়নের বাসিন্দা। এ তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা
কর্মকর্তা ডা: এম, মাহবুবুল আলম ভুঁইয়া ।

কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, ১ জুলাই মঙ্গলবার আসা রিপোর্টে কমলগঞ্জ পৌর এলাকার গোলনগরের ২ জনসহ ৪ জন। কমলগঞ্জ সদর ইউনিয়নের রাজারগাঁও গ্রামের ১ জন এবং উত্তর বালিগাও গ্রামের ১ জন। রহিমপুর ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামের ২ জন ও দেবীপুর গ্রামের ২ জন এবং রহিমপুর গ্রামের ১ জন। মুন্সীবাজার ইউনিয়নের উবাহাটা গ্রামের ১ জন ও শমশেরনগর ইউনিয়নে ২ জন। আক্রান্ত ১২ জনের মধ্যে মুন্সীবাজার কালীপ্রসাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং লক ডাউনকালীন সময় রহিমপুর ও মুন্সীবাজারে সক্রিয়ভাবে ত্রান কার্যে অংশগ্রহনকারী একজন সমাজকর্মী রয়েছেন। ১২ জনের মধ্যে ৫ জন মহিলা রয়েছেন। দিন দিন কমলগঞ্জে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও স্বাস্থ্য বিধি মানতে জনসাধারণ আগ্রহী নন।

এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এম, মাহবুবুল আলম ভুঁইয়া   ইয়া জানান, আক্রান্তদের বাসা-বাড়ি লকডাউন করা হবে এবং তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হবে। তিনি কমলগঞ্জ উপজেলার সর্বস্তরের মানুষকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় এ দুর্যোগ মোকাবেলা করা কঠিন হয়ে দাঁড়াবে। সরকারের যথাযথ নির্দেশনা অনুযায়ী করোনা প্রতিরোধে কার্যক্রম অব্যাহত আছে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!