হোম » প্রধান সংবাদ » ভোলায় যাত্রীবাহী কর্ণফুলী-৩ লঞ্চে ভয়াবহ আগুন

ভোলায় যাত্রীবাহী কর্ণফুলী-৩ লঞ্চে ভয়াবহ আগুন

আওয়াজ অনলাইন : ভোলার ইলিশাঘাট থেকে ঢাকা সদরঘাটের উদ্দেশে ছেড়ে যাওয়া যাত্রীবাহী কর্ণফুলী-৩ লঞ্চের ইঞ্জিন রুম থেকে আগুন লাগার ঘটনা ঘটেছে।  এ ঘটনায় নদীতে ঝাঁপিয়ে পড়ে দশ জনের মত হতাহতের খবর পাওয়া গেছে।

শনিবার (২০ এপ্রিল) সকাল ১০টা ১৫ মিনিটের দিকে চাঁদপুরের হাইমচর সংলগ্ন আবাল বিল চর এলাকার মেঘনা নদীতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পরে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে লঞ্চটি চাঁদপুরের হাইমচর সংলগ্ন আবাল বিল নামের একটি চরে নোঙর করে যাত্রীদেরকে নামিয়ে দেয়।

কর্ণফুলী- ৩ লঞ্চের সহকারী মাষ্টার মো. রইচ উদ্দিন সুমন  এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সকাল সাড়ে ৮টার দিকে কয়েকশো যাত্রী নিয়ে লঞ্চটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। সকাল ১০টা ১৫ মিনিটের দিকে লঞ্চটির ইঞ্জিনরুমে হঠাৎ করে আগুন লেগে যায়। আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয়ে লঞ্চটি আবাল বিল চরে নোঙর করে যাত্রীদের নামিয়ে দেয়া হয়।

সাড়ে ১১টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

সহকারী মাষ্টার আরও জানান, হঠাৎ করে লাগা আগুন পুরো ইঞ্জিনরুমে ছড়িয়ে পড়ে। যার কারণে আগুন নিয়ন্ত্রণে আসেনি। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে ফায়ারসার্ভিস ও কোষ্টগার্ডের সহায়তা চাওয়া হয়েছে বলেও জানান তিনি।

চরে নামিয়ে দেয়া যাত্রীদেরকে কর্ণফুলী-৪ লঞ্চ ঢাকায় নিয়ে যাওয়া হবে বলে তিনি নিশ্চিত করেন।

এদিকে, ওই লঞ্চে থাকা মনিরুল ইসলাম রুবেল নামের এক যাত্রী জানান, আগুন লাগার খবরে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে এতে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। ইঞ্জিনরুমসহ লঞ্চের নিচতলা ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে গেছে।

ভোলা জেলা প্রশাসকের বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসাইন জানান, ঘটনাটি জানার পর তিনি কোষ্টগার্ডকে বিষয়টি অবগত করেছেন। চাঁদপুরের একটি কোষ্টগার্ড টিম ঘটনাস্থলে যাচ্ছে। তবে লঞ্চটিতে ঠিক কি কারণে আগুন লেগেছে তা এখনও নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

error: Content is protected !!