হোম » প্রধান সংবাদ » ধুনটে আগুনে পুড়লো বসতবাড়ি গবাদি পশু

ধুনটে আগুনে পুড়লো বসতবাড়ি গবাদি পশু

এম,এ রাশেদ: বগুড়ার ধুনটে মশার কয়েল থেকে গোয়াল ঘরে আগুন লেগে আব্দুল আলিম (৪৮) নামের এক কৃষকের ৬টি গবাদিপশু ও ৩টি বসতঘর সহ সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে।
শুক্রবার ৫ এপ্রিল রাত আনুমানিক ১১টার দিকে উপজেলার নিমগাছি ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কৃষক ওই গ্রামের মৃত ওবে মন্ডলের ছেলে।
নিমগাছি ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য ফেরদৌস আলম বলেন, কৃষক আব্দুল আলিম শুক্রবার ইফতার পরে গবাদিপশু গুলো গোয়াল ঘরে তুলে মশা তাড়ানোর জন্য কয়েল জ্বালিয়ে দিয়ে তারাবি নামাজ আদায় শেষে নিজের শোবার ঘরে ঘুমিয়ে পড়ে।
রাত ১১টার দিকে  হঠাৎ আগুনের তাপ অনুভব হলে সে বাহিরে এসে দেখে তার গোয়ালে আগুন লেগেছে। তখন সে চিৎকার শুরু করলে প্রতিবেশীরা এসে আগুন নেভানোর চেষ্টা করে ও ফায়ার সার্ভিসে খবর দেয়। প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে আসার পরে ফায়ার সার্ভিস কর্মীরা নিমগাছি বাজার এলাকায় পৌঁছালে আগুন নিয়ন্ত্রণে আসায় সেখান থেকেই তাদের অফিসে যেতে বলা হলে তারা চলে যায়।
ততক্ষণে ওই কৃষকের ৩টি গরু, ২টি ছাগল ১টি  ভেড়া ও ৩টি বসতঘর, ঘরে থাকা নগদ ৪০ হাজার টাকা সহ যাবতীয় আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এসময় আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে কৃষক আব্দুল আলিমের শরীরের কিছু অংশ পুড়ে গেছে। এতে ওই কৃষকের প্রায় ৪ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। মশার কয়েল থেকে আগুনে সূত্রপাত হতে পারে বলেও ধারনা করা হচ্ছে।
ধুনট ফায়ার সার্ভিস ষ্টেশন ইনচার্জ জনায়, আমাদের জানা তথ্যমতে কোয়েলের আগুন থেকে সূত্রপাত হয়। খবর পেয়ে আমরা ঘটনা স্থলে পৌঁছানোর আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে এনেছে।
error: Content is protected !!