হোম » প্রধান সংবাদ » গাজীপুরে কারখানায় বিস্ফোরণ: নিহত ১, চীনা নাগরিকসহ দগ্ধ ৬

গাজীপুরে কারখানায় বিস্ফোরণ: নিহত ১, চীনা নাগরিকসহ দগ্ধ ৬

আওয়াজ অনলাইন : গাজীপুরের ধীরাশ্রমের ভারারুলে ইন্টেলিজেন্ট কার্ড লিমিটেড নামের কারখানায় লেমিনেশন মেশিন বিস্ফোরণের আগুনে দগ্ধ হয়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় আহত হয়েছেন চীনা নাগরিকসহ আরও ছয়জন। 

তাদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে এক চীনা নাগরিককে দগ্ধ অবস্থায় শেখ হাসিনা বান ইউনিটে পাঠানো হয়েছে ।

বুধবার দুপুর পৌনে একটার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন।

নিহত শ্রমিক লিখন মিয়ার বাড়ি গাইবান্ধার ধাপেরহাট গ্রামে।

ফায়ার সার্ভিস কর্মকর্তা জানান, গাজীপুরের ধীরাশ্রমের ভারারুল এলাকায় ইন্টেলিজেন্ট কার্ড লিমিটেড কারখানায় দুপুরে একটি লেমিনেশন মেশিনে বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় বিস্ফোরণে সৃষ্ট আগুনে দগ্ধ হয়ে ঘটনাস্থলে লিখন মিয়া নামে এক শ্রমিক মারা যায়। আহত হন এক চীনা নাগরিকসহ ৬ জন। তাদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিস্ফোরণের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে বলা যাবে বলে জানান তিনি।

শহীদ তাজউদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালের আরএমও ডা: রফিকুল ইসলাম জানান, বর্তমানে ৫ জন ভর্তি রয়েছে এখানে, এরা সবাই আশঙ্কামুক্ত। তবে চীনা এক নাগরিককে শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ রাফিউল করিম জানান, এই ঘটনায় এক শ্রমিক নিহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

error: Content is protected !!