হোম » আইন-আদালত » জয়পুরহাটে আইনগত সহায়তা বিষয়ে আলোচনা সভা 

জয়পুরহাটে আইনগত সহায়তা বিষয়ে আলোচনা সভা 

জয়পুরহাট প্রতিনিধি : সরকারি খরচে বিনামূল্যে আইনী সহায়তা প্রদান বিষয়ে জন- সাধারণের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 
শনিবার বিকেলে এনডিসি ফাউন্ডেশন চত্বরে  জয়পুরহাট জেলা মানবাধিকার ফোরামের সহযোগিতায়  এবং স্বেচ্ছাসেবী সংগঠন  এনডিসি ফাউন্ডেশনের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জয়পুরহাট জেলা মানবাধিকার ফোরামের সভাপতি ও জিপি মোমিন আহমেদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ নূর ইসলাম।
এনডিসি ফাউন্ডেশনের পরিচালক দেওয়ান কামরুজ্জামান  সাজুর সঞ্চালনায়  বিশেষ অতিথির বক্তব্য দেন নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের বিচারক আব্দুল মোক্তাদির, যুগ্ম জেলা জজ ২য় আদালত সাজেদুর রহমান, জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ সামিউল ইসলাম,  জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাড. নৃপেন্দ্রনাথ মন্ডল, সাধারণ সম্পাদক শাহিনুর রহমান শাহীন,জয়পুরহাট সিদ্দিকীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল মতিন, দৌগাছী উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আফজাল হোসেন।
বক্তারা বলেন সরকারি খরচে জনগনকে আইনী সহায়তা দেওয়ার লক্ষ্যে জেলা লিগ্যাল এইড কমিটি কাজ করে যাচ্ছে।
তবে এ সেবা পাওয়ার জন্য জনসচেতনতা বৃদ্ধি করতে হবে এবং নিজের অধিকার প্রতিষ্ঠার জন্য সকল কে এগিয়ে আসতে হবে। লিগ্যাল এইড কার্যক্রম বাড়াতে অনেক বেশি লোককে সম্পৃক্ত করে সেবা দিতে মসজিদের ইমাম, শিক্ষক, মানবাধিকার কর্মী,  গণমাধ্যম ব্যক্তিত্ব,  সাংস্কৃতিক কর্মীসহ স্ব স্ব অবস্থান থেকে দায়িত্ব পালনের আহবান জানান।
error: Content is protected !!