হোম » আইন-আদালত » মহাসড়ককে চাঁদাবাজি ও যানজট মুক্ত রাখতে পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশ ফাঁড়ির নানান উদ্যোগ   

মহাসড়ককে চাঁদাবাজি ও যানজট মুক্ত রাখতে পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশ ফাঁড়ির নানান উদ্যোগ   

 সাঈদুর রহমান চৌধুরী, চট্টগ্রামঃ পবিত্র কোরবানি ঈদকে সামনে রেখে চট্টগ্রাম-কক্সবাজার   মহাসড়ক নিয়ে নানান পদক্ষেপ হাতে  নিয়েছে পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশ ফাঁড়ি। মহাসড়কটি চাঁদাবাজি ও যানজটমুক্ত রাখতে উদ্যোগ নেওয়ার পাশাপাশি পশুবাহী গাড়িগুলো যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে সেদিকে রাখছে বিশেষ নজরদারি। মহাসড়কে পশুবাহী গাড়িগুলো সুনির্দিষ্ট তথ্য ছাড়া থামানো  হচ্ছে না।
জানা যায়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক দিয়ে পশু পরিবহনের কাজে নিয়োজিত গাড়ি থেকে বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক দলের ব্যানারে চাঁদা আদায় করা হয়।এবার এসব চাঁদাবাজি  ঠেকাতে তৎপর রয়েছে পটিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ি । একই সঙ্গে  শ্রমিক সংগঠন এবং মালিক সংগঠনগুলোর নামে চাঁদাবাজি ঠেকাতেও নেওয়া হয়েছে নানা উদ্যোগ। নির্বিঘ্নে যাতে পশু পরিবহনকারী গাড়িগুলো চলাচল করতে পারে এ জন্য মহাসড়কটি জোরদার করা হয়েছে টহল।
এছাড়াও  যেসব স্থানে বেশি যানজট থাকে সেসব স্থানে হাইওয়ে পুলিশের বিশেষ টিম রাখা হচ্ছে। এছাড়াও সড়কে যাতে কোনো ধরনের সমস্যা সৃষ্টি না হয়   সেজন্য নিয়মিত টহল টিমও সড়কে অবস্থান নিচ্ছে।
পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ(ওসি) বিমল চন্দ্র ভৌমিক বলেন,’এবারের ঈদে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ককে চাঁদাবাজি ও যানজটমুক্ত করতে আমরা প্রয়োজনী  ব্যবস্থা গ্রহণ করেছি।পাশাপাশি পশুবাহী গাড়িগুলো যাতে নির্বিঘ্নে চলাচল করতে পারে সেই ব্যবস্থাও নেওয়া হয়েছে।’
শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!