হোম » আইন-আদালত » মিয়ানমারের ২৩ রোহিঙ্গা  নাগরিককে আদালতে প্রেরণ, ১০ দিনের রিমান্ড আবেদন 

মিয়ানমারের ২৩ রোহিঙ্গা  নাগরিককে আদালতে প্রেরণ, ১০ দিনের রিমান্ড আবেদন 

কক্সবাজার প্রতিনিধি : অভ্যন্তরীণ সংঘাতের মধ্যেই কক্সবাজারের উখিয়া সীমান্তে  অনুপ্রবেশ করা ২৩ মিয়ানমারের রোহিঙ্গাকে ১০ দিনের রিমান্ডের আবেদন করেছেন পুলিশ। পরে আটক অস্ত্রধারী ২৩ মিয়ানমার রোহিঙ্গাকে কারাগারে প্রেরনের আদেশ দিয়েছে আদালত। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করেন বিজিবি।
শনিবার (১০ ফেব্রুয়ারি) সকালে উখিয়া থানা হতে কক্সবাজার আদালতে আনা হয় আটককৃতদের। জেষ্ঠ বিচারিক হাকিম ফাহমিদা সাত্তারের আদালতে তাদের প্রেরন করলে আদলত আসামীদেরকে কারাগারে প্রেরনের আদেশ দেয়।
শনিবার (১০ ফেব্রুয়ারি) তাদের আদালতে সোপর্দের পর এই রিমান্ড চাওয়া হয় বলে নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি মো. শামিম হোসেন।
ওসি জানিয়েছেন, তাদের কাছে আরও অধিকতর কোনো তথ্য রয়েছে কিনা, উত্তেজনার মধ্যেই কেন তারা অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করেছে- সে বিষয়গুলো জানতে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চাওয়া হয়।
গত মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) কক্সবাজারের উখিয়ার রহমতের বিলের সীমান্ত এলাকা দিয়ে অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করার সময় স্থানীয় ও বিজিবি সদস্যরা ২৩ জন মিয়ানমার রোহিঙ্গাকে আটক করে। ওই সময় তাদের কাছ থেকে ১২টি অস্ত্র ছাড়াও বেশকিছু গোলাবারুদ উদ্ধার করা হয়। পরে বিজিবি মামলা করে তাদের উখিয়া থানায় হস্তান্তর করে। আজ শনিবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।
এদিকে, বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সেনা সদস্য ছাড়াও সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি), পুলিশ ইমিগ্রেশনসহ বিভিন্ন সংস্থার সদস্যদের ফিরিয়ে নিতে প্রতিবেশী দেশটির একটি জাহাজ আজ বাংলাদেশে আসার কথা রয়েছে। জাহাজটি কক্সবাজারের ইনানী সমুদ্র সৈকতের কাছে আসবে।
গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো নোট ভারবালে বাংলাদেশি দূতকে এ কথা জানানো হয়েছে।
error: Content is protected !!