হোম » আন্তর্জাতিক » গাজায় রাতভর ইসরায়েলের বোমা হামলা

গাজায় রাতভর ইসরায়েলের বোমা হামলা

আওয়াজ অনলাইন : ফিলিস্তিনের গাজায় রাতভর বোমা হামলা চালিয়েছে ইসরায়েল। মূলত তারা মধ্য গাজার হামাসের ঘাঁটিগুলো লক্ষ্য করে অভিযান চালাচ্ছে। এদিকে, গাজায় মানবিক সহযোগিতা কার্যক্রম একেবারে স্থগিত হয়ে পড়েছে। টেলিযোগাযোগ বন্ধ রাখায় পৃথিবী থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে গাজা। এ পর্যন্ত প্রাণ হারিয়েছে ৭ হাজার ৭শ’র বেশি মানুষ। 

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বিস্তৃত পরিসরে নজিরবিহীন হামলা শুরু করেছে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী। রাতভর ভয়াবহ বোমাবর্ষণ করেছে তারা।

হামলায় প্রাণ হারিয়েছেন বহু ঘুমন্ত ফিলিস্তিনি। বাসিন্দারা বলছেন, গেল তিন সপ্তাহের যুদ্ধে শত শত ভবন ধ্বংস হয়েছে।

এদিকে, স্থল অভিযান অব্যাহত রেখেছে নেতানিয়াহু-বাহিনী।  হাসপাতাল, জাতিসংঘের স্কুল এবং শরণার্থী ক্যাম্পগুলোও ইসরায়েলের বর্বরতা থেকে ছাড় পাচ্ছে না।

বিমান হামলায় অন্ধকারে নিমজ্জিত গাজায় ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্কসহ সব ধরনের যোগাযোগমাধ্যম বন্ধ। ফলে গাজার সঙ্গে সারাবিশ্বের যোগাযোগ বন্ধ রয়েছে।

ইসরাইলের হামলার কবলে পড়া ব্যক্তিরা উদ্ধারকারীদের সঙ্গে যোগাযোগও করতে পারছেন না। তথ্য পাঠাতে পারছেন না সংবাদমাধ্যমকর্মীরাও। আন্তর্জাতিক গণমাধ্যম এবং ত্রাণ সংস্থার পক্ষ থেকে বলা হচ্ছে যোগাযোগ ব্যবস্থা বিধ্বস্ত হওয়ায় তারা গাজায় কারও সঙ্গে যোগাযোগ করতে পারছেন না।

ইসরায়েলের সেনাবাহিনী জানিয়েছে, মধ্য গাজার হামাসের ঘাঁটিগুলো লক্ষ্য করে অভিযান চলছে। হামাসের প্রচুর ঘাঁটি ধ্বংস হয়েছে বলে দাবি করছে তারা।

এদিকে, ইসরাইলের গোলাবর্ষণের জবাবে শত শত রকেট ছুড়েছে হামাস যোদ্ধারা। হামাসের সশস্ত্র শাখা আল কাসেম ব্রিগেড জানিয়েছে, গাজার উত্তরাঞ্চলীয় শহর বেইত হানোনুন ও মধ্যাঞ্চলীয় আল বুরেইজে ইসরায়েলি সেনাদের নাস্তানাবুদ করেছেন তারা।

error: Content is protected !!