হোম » আন্তর্জাতিক » স্পেনের নাইটক্লাবে ভয়াবহ আগুন, নিহত বেড়ে ১৩

স্পেনের নাইটক্লাবে ভয়াবহ আগুন, নিহত বেড়ে ১৩

আওয়াজ অনলাইন: স্পেনে একসঙ্গে তিন নাইটক্লাবে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৩ জনের দাঁড়িয়েছে। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মুরসিয়া শহরে রোববার প্রথম প্রহরে ‘লা ফন্ডা’ নামে একটি ক্লাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে পাশের ক্লাবগুলোয় আগুন ছড়িয়ে পড়ে। এতে আরও দুইটি ভেন্যু ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

স্থানীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, পরিবারের সদস্যদের নিয়ে ওই ক্লাবে জন্মদিন উৎযাপন করার সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে এবং সেখানেই তাদের মৃত্যু। খুঁজে পাওয়া যাচ্ছে না বেশ কয়েক জনকে। যার জন্মদিন, তিনি বেঁচে আছেন কি-না, তা জানা যায়নি। নিখোঁজ ব্যক্তিদের সন্ধান পেতে কাজ করেছেন উদ্ধারকারীরা। আহত ব্যক্তিদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পুলিশ জানিয়েছে, যারা নিহত হয়েছে তারা সবাই লা ফনডা নাইটক্লাবেই ছিল। এ ঘটনায় আরও ১৪ জন নিখোঁজ রয়েছে। ধারণা করা হচ্ছে, মৃত্যের সংখ্যা বাড়বে। এ ঘটনায় মুরসিয়া সিটির মেয়র জস ব্যালেস্তা তিন দিনের শোক ঘোষণা করেছেন।

খবর পেয়ে উদ্ধারকাজ শুরু করে দমকল বাহিনী। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নেভানো যায়নি। এখনো ১২টি যান নিয়ে কাজ করে যাচ্ছেন ৪০ জন দমকলকর্মী। রয়েছে হেলিকপ্টারও। যারা বেঁচে গেছেন, তাদের অস্থায়ীভাবে একটি মাঠে রাখা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, আগুনের লেলিহান শিখা নেভাতে কাজ করছেন দমকলকর্মী। একটি কক্ষে এখনো টেবিলে সাজানো আছে মদের বোতল। ঠিক কীভাবে আগুন লেগেছে, তা জানা যায়নি।

এর আগে ১৯৯০ সালে নাইটক্লাবে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ওই সময়ে প্রায় ৪৩ জনের মৃত্যু হয়।

error: Content is protected !!