হোম » আন্তর্জাতিক » রাশিয়ায় বিমান বিধ্বস্তে নিহত ওয়াগনার প্রধান

রাশিয়ায় বিমান বিধ্বস্তে নিহত ওয়াগনার প্রধান

আওয়াজ অনলাইন: রাশিয়ার আকাশে বুধবার একটি প্রাইভেট জেট বিধ্বস্ত হয়ে ১০ আরোহীর সবাই নিহত হয়েছেন। যাত্রী তালিকায় নাম ছিল ভাড়াটে বাহিনীর প্রধান ইয়েভগেনি প্রিগোজিনিসের। জানিয়েছে সংবাদ সংস্থা বিবিসি।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে রাশিয়ার একটি প্লেন বিধ্বস্ত হয়ে ১০ জন যাত্রীর সবাই নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ইয়েভগিনি প্রিগোজিনের নামও রয়েছে।

যদিও রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা তাস জানিয়েছে, বিমানটিতে তিনজন পাইলট ও সাতজন যাত্রী ছিলেন। বিমানটিতে প্রিগোজিন ছিলেন কি না তা নিশ্চিত না হলেও রাশিয়ার বেসামরিক বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা রোসাভিয়াতসিয়া জানিয়েছে, প্রিগোজিন ওই বিমানের যাত্রীদের তালিকায় ছিলেন।

প্লেন বিধবস্তের ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। রাশিয়ার সংবাদ মাধ্যম তাস জানিয়েছে, ব্যক্তিগত প্লেনটি উড্ডয়নের আধাঘণ্টার কম সময়ের মধ্যে বিধ্বস্ত হয়। বিধ্বস্ত হওয়ার পর ওই উড়োজাহাজে আগুন ধরে যায়। সেখান থেকে এরই মধ্যে কয়েকজনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

গত জুনে প্রিগোজিন রুশ সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে একটি ব্যর্থ বিদ্রোহের নেতৃত্ব দিয়েছিলেন। এরপর একপ্রকার লোকচক্ষুর আড়ালে চলে যান তিনি। প্রায় এক মাস পরে জুলাইয়ের ২০ তারিখে প্রথমবারের মতো তার জনসম্মুখে আসেন তিনি।

error: Content is protected !!