হোম » আন্তর্জাতিক » ‘যুদ্ধবিরতি’ হলে ইউক্রেনের ক্ষতি হবে, লাভ হবে রাশিয়ার: জেলেনস্কি

‘যুদ্ধবিরতি’ হলে ইউক্রেনের ক্ষতি হবে, লাভ হবে রাশিয়ার: জেলেনস্কি

ডেস্ক রিপোর্ট: ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি বলেছেন, রাশিয়া ইউক্রেনের যেসব অঞ্চল দখল করেছে, তাদের কাছ থেকে সেগুলো পুনর্দখল করার আগে কোনো ‘যুদ্ধবিরতি’ হলে ইউক্রেনের ক্ষতি হবে। অন্যদিকে লাভ হবে রাশিয়ার।শুক্রবার গণমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নালের সঙ্গে একটি সাক্ষাৎকারে জেলেনস্কি এসব কথা বলেন।

জেলেনস্কির মতে, যুদ্ধবিরতির সময়টিকে রাশিয়া বিশ্রাম করা এবং নিজেদের পুনরায় প্রস্তুত করার কাজে ব্যবহার করবে। এরপর দুই-তিন বছর পর আবার হামলা করবে এবং ইউক্রেনের নতুন অঞ্চল দখল করবে।

জেলেনস্কি বলেছেন, রাশিয়া এটি করবে একশ ভাগ নিশ্চিত।

এ ব্যাপারে জেলেনস্কি বলেন, রাশিয়ার সঙ্গে যুদ্ধবিরতি করা মানে হলো রাশিয়াকে সময় দেওয়া। যুদ্ধবিরতির  মাধ্যমে রাশিয়া বিশ্রাম করার জন্য সময় পাবে। এই সময়টায় তারা তাদের ভূরাজনীতি এবং সাবেক সোভিয়েত ইউনিয়নভুক্ত দেশগুলো পুনরায় যুক্ত করার চিন্তা বাদ দেবে না।

তিনি আরও বলেন, এ বিরতির পর দুই-তিন বছর পর রাশিয়া ইউক্রেনের আরও দুটি অঞ্চল দখল করবে এবং আবার বলবে: যুদ্ধ বিরতি করুন। আর এটি চলতেই থাকবে, একশ ভাগ নিশ্চিত।

এদিকে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, আলোচনার ক্ষেত্রে ইউক্রেনের কোনো আগ্রহ নেই। কারণ পশ্চিমারা তাদের আলোচনা করতে নিষেধ করেছে।

সূত্র: টাস নিউজ (রাশিয়ার সংবাদ সংস্থা)

SSS###

error: Content is protected !!