হোম » আন্তর্জাতিক » রাফায় ইসরায়েলের বিমান হামলা, নিহত অর্ধশতাধিক

রাফায় ইসরায়েলের বিমান হামলা, নিহত অর্ধশতাধিক

আওয়াজ অনলাইন : দক্ষিণ গাজার রাফা শহরে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে কমপক্ষে অর্ধশতাধিক নিহত হয়েছেন। ফিলিস্তিনের স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করে জানান, সোমবার ভোরে এ হামলার ঘটনা ঘটে।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, হামলায় ৫২ জন নিহত হয়েছে। অপর একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানিয়েছে, অন্তত ৬৭ জন নিহত হয়েছে। দুটি সংবাদমাধ্যমই গাজার স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে।

ফিলিস্তিনি কর্মকর্তারা জানান, রাফা শহরে ইসরায়েলি হামলায় ১৪টি বাড়ি ও তিনটি মসজিদ ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে আল জাজিরার সহকর্মীরা জানান, মসজিদগুলোতে হামলায় কমপক্ষে ৬৩ জন নিহত হয়েছে। হামাসের একটি প্রেস বিবৃতিতে বলা হয়েছে, রাফা শহরে বিমান হামলায় ১০০ জনেরও বেশি নিহত হয়েছে।

ফিলিস্তিনের পররাষ্ট্র মন্ত্রণালয় এক্স-এ প্রকাশিত এক বিবৃতিতে বলেছে, ইসরায়েল আনুষ্ঠানিকভাবে বেসামরিক লোকদের টার্গেট করে রাফাহ শহরে বোমা হামলায় জনগণকে বাস্তুচ্যুত হওয়ার দিকে ঠেলে দেওয়া হচ্ছে। রাফায় যুদ্ধের সম্প্রসারণে বিপর্যয়কর ফলাফলের আশঙ্কা করা হচ্ছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলের সীমান্তে প্রবেশ করে আকস্মিক হামলা চালায় ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। হামাসের হাতে অপহৃত হয় ২৪০ জন ইসরায়েলি। এরপরেই প্রতিশোধ হিসেবে গাজায় পাল্টা আক্রমণ চালায় ইসরায়েলি বাহিনী।

চার মাসের বেশি সময় ধরে বিভিন্ন স্থানে হামলা চালিয়ে গাজায় ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ইসরায়েল। সেখানে ইসরায়েলি সৈন্যদের তাণ্ডবে হাজার হাজার শিশুও প্রাণ হারিয়েছে। এছাড়া খাদ্য এবং নিরাপদ আশ্রয়ের তীব্র সংকট তৈরি হয়েছে।

error: Content is protected !!