হোম » স্বাস্থ্য-লাইফস্টাইল » পীরগঞ্জে বিজয় দিবস উপলক্ষে ফ্রি ব্লাড ক্যাম্পেইন

পীরগঞ্জে বিজয় দিবস উপলক্ষে ফ্রি ব্লাড ক্যাম্পেইন

পীরগঞ্জ ঠাকুরগাঁও প্রতিনিধিঃ “এসো করি রক্ত দান হাসবে রোগী ,বাঁচবে প্রাণ “এই স্লোগান কে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে মহান বিজয় দিবস উপলক্ষে   স্বেচ্ছাসেবী সংগঠন  (প্রকৃত পেন্সিল ব্লাড ডোনেশন) এর আয়োজনে  দিনব্যাপী ফ্রি ব্লাড গ্রুপ নির্ণয় ও রক্ত দানে উৎসাহিত করন কর্মসূচি  অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৬ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত পীরগঞ্জ সরকারি কলেজ মাঠে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণীপেশার মানুষ উপস্থিত হয়ে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করিয়েছেন।
এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির পরিচালনা কমিটির সদস্য তারেক হাসান,আশিক, হৃদয়, সেচ্ছাসেবক রাবু,নয়ন, কাউসার,জুই ইমতিয়াজ,আল আমিন, শাহীন প্রমুখ।
স্বেচ্ছাসেবকরা বলেন, অনেক অনাকাঙ্ক্ষিত মৃত্যু প্রতিরোধ করা বা জীবন বাঁচানো গেলেও অনেকেই আছেন তার রক্তের গ্রুপ কী জানেন না। বিশেষ করে গ্রামাঞ্চলের মানুষ এ ব্যাপারে সবচেয়ে বেশি অসচেতন। মহান বিজয় দিবসে উপজেলা প্রসাশনের আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন গ্রাম থেকে মানুষ জন আসে  তাই রক্তের গ্রুপ নির্নয় ও তাদের কে রক্তদানে উদ্বুদ্ধ করতে দিনব্যাপী ফ্রী কার্যক্রম হাতে নেওয়া হয়।
মূলত আমাদের কার্যক্রম অনলাইনে পরিচালিত হয়। আমরা ইতিমধ্যে প্রায় দুই শতাধিক রোগী কে রক্ত দান করতে পেরেছি। রক্ত দানে তরুণ সমাজ কে উদ্বুদ্ধ করতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।
error: Content is protected !!