হোম » স্বাস্থ্য-লাইফস্টাইল » ৩১ শয্যা পেকুয়া হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১০০ ছাড়িয়েছে, চলছে স্বাস্থ্যসেবা

৩১ শয্যা পেকুয়া হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১০০ ছাড়িয়েছে, চলছে স্বাস্থ্যসেবা

মোহাঃ নূরন্নবী তন্ময় : কক্সবাজারের পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হঠাৎ করে বৃদ্ধি পেয়েছে রোগীর সংখ্যা। হাসপাতালের জরুরি ও বহির্বিভাগের পাশাপাশি আন্তঃবিভাগে প্রতিদিন ভর্তি হচ্ছে অসংখ্য রোগী।

মঙ্গলবার (৩ই সেপ্টেম্বর) সরেজমিন ঘুরে দেখা যায়, ৩১ শয্যা পেকুয়া হাসপাতালে গড়ে ১০০অধিক রোগী আন্তঃবিভাগে ভর্তি হয়ে সেবা নিচ্ছেন। হঠাৎ রোগী বৃদ্ধিতে চাপ সামলাতে ও সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও নার্সরা।

এছাড়া, উক্ত হাসপাতালে আউটডোর ওয়ান স্টোপ, ভায়া ও এনসিডি কর্নার সার্ভিস চালু আছে। টিকেট কাউন্টারের সামনে দীর্ঘ লাইন দেখা গেছে। চিকিৎসক দেখিয়ে সরকারি বিনামূল্যের ওষুধ সংগ্রহ করছেন রোগীরা।

হাসপাতালের জরুরি বিভাগে ডিউটিরত মেডিকেল অফিসার ‘তাহমিদুল ইসলাম’ দৈনিক গনমানুষের আওয়াজ’কে জানান, বিভিন্ন এলাকা থেকে ডায়রিয়া, বমি, নিউমনিয়া, জ্বর, চর্মরোগ, প্রসূতি ও পেট ব্যথাসহ নানা রোগের লক্ষণ নিয়ে রোগীরা হাসপাতালে চিকিৎসা নিতে আসতেছেন। জরুরি সেবা দিয়ে অসংখ্য রোগীকে বাড়িতে পাঠাচ্ছি তবুও উপচে পড়া রোগীর ভিড়।

এবিষয়ে, নার্সিং ইনচার্জ ‘উম্মে বিলকিস’ জানান- হঠ্যাৎ করে রোগীর চাপ বেড়ে যাওয়ায় ‘নার্সিং অফিসারদের’ ডিউটি করতে হিমসীম খেতে হচ্ছে। আজকে ইনডোরে ১১১জন রোগী ভর্তি আছেন। যেভাবে রোগী ভর্তি হচ্ছেন, রোগীর চাপ আরো বাড়তে পারে। বিশেষ করে ডেঙ্গু ও নিউমনিয়ার বাচ্ছারা বেশি ভর্তি আছে। বেড সীমিত হওয়ার কারনে ফ্লোরিং করে রোগীদের সেবা নিশ্চিত করছি আমরা। আমাদের ৩১শয্যা হাসপাতালে ৩১জন রোগী অনুযায়ী স্টাফ রয়েছে। তবুও স্টাফদের রোস্টার অনুযায়ী স্বাস্থ্যসেবা চালিয়ে যাচ্ছি।

error: Content is protected !!