হোম » শিরোনাম » গাড়ি থামিয়ে পদ্মা সেতুতে ছবি তোলা যাবে না

গাড়ি থামিয়ে পদ্মা সেতুতে ছবি তোলা যাবে না

আওয়াজ অনলাইনঃ যেকোনো ধরনের যানবাহন পদ্মা সেতুর উপর দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপর দাঁড়িয়ে ছবি তোলা বা হাঁটার উপর নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সেতু কর্তৃপক্ষের দেওয়া এক গণবিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।

 শনিবার (২৫ জুন) জাতির স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ২৬ জুন ভোর ৬টা থেকে সরকার নির্ধারিত টোল দিয়ে সেতু পারাপার হওয়া যাবে। পদ্মা সেতুর নিরাপত্তা ও স্থায়িত্ব রক্ষার্থে সেতু ব্যবহারকারীদের বেশ কিছু নির্দেশনা অনুসরণ করতে বলা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এতে বলা হয়েছে, পদ্মা সেতুর উপর অনুমোদিত গতিসীমা ৬০ কিলোমিটার/ঘণ্টা, পদ্মা সেতুর উপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর উপর দাঁড়িয়ে ছবি তোলা/হাঁটা সম্পূর্ণ নিষেধ। এছাড়াও তিন চাকা বিশিষ্ট যানবাহন (রিকশা, ভ্যান, সিএনজি, অটোরিকশা ইত্যাদি), পায়ে হেঁটে, সাইকেল বা নন-মটোরাইজড গাড়ি যোগে সেতু পারাপার হওয়া যাবে না, গাড়ির বডির চেয়ে বেশি চওড়া এবং ৫.৭ মিটার উচ্চতার চেয়ে বেশি উচ্চতার মালামালসহ যানবাহন সেতুর ওপর দিয়ে পারাপার করা যাবে না, সেতুর উপর কোনও ধরনের ময়লা ফেলা যাবে না।

একটি অতি গুরুত্বপূর্ণ জাতীয় স্থাপনা পদ্মা সেতু বিধায় সেতু পারাপারে সর্বসাধারণকে উপরোক্ত নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করা হয়েছে।প্রসঙ্গত, ২৫ জুন সকাল ১০টায় মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্বোধনী ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সুধী সমাবেশে যোগ দেবেন। এরপর প্রধানমন্ত্রী টোল দিয়ে সেতু পার হবেন। তিনি জাজিরায় আবার ফলক উন্মোচন করবেন। এদিন বিকেলে মাদারীপুরের শিবচরে জনসভায় অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু উদ্বোধন কেন্দ্র করে দু’পাড়ে চলছে মহা কর্মযজ্ঞ। সেতুর সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে।

শেয়ার করুন আপনার পছন্দের সোশ্যাল মিডিয়ায়
error: Content is protected !!