হোম » শিরোনাম » নারায়নগঞ্জে রুপগঞ্জ চাঞ্চল্যকর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হত্যার পলাতক আসামী গ্রেফতার

নারায়নগঞ্জে রুপগঞ্জ চাঞ্চল্যকর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হত্যার পলাতক আসামী গ্রেফতার

মোঃ জাকির হোসেন:: নারায়নগঞ্জ জেলায় রুপগঞ্জে চাঞ্চল্যকর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শফিকুল ইসলাম হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী কামাল মোঃ কামাল হোসেন (৪৬) গ্রেফতার করেছে র‌্যাব ১১।

মঙ্গলবার (১৫ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-১১’র মিডিয়া অফিসার সহকারী পরিচালক এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকুর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ১৪ ফেব্রুয়ারি রোজ সোমবার রাতে নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জ থানাধীন গাউছিয়া এলাকায় অভিযান পরিচালনা করে।উক্ত অভিযানে রুপগঞ্জ চাঞ্চল্যকর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শফিকুল ইসলাম হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী কামাল মোঃ কামাল হোসেন (৪৬), পিতা- বশির উদ্দিন, সাং- বানিয়াদি, থানাঃ- রুপগঞ্জ, জেলা- নারায়নগঞ্জ গ্রেফতার করা হয়।

প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, বিগত ২০০৫ সালে রুপগঞ্জ থানাধীন বানিয়াদি গ্রামের মফিজ উদ্দিন মেম্বার ছেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী শফিকুল ইসলাম (২৪) কে কতিপয় দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে। উক্ত নৃশংস ও চাঞ্চল্যকর হত্যাকান্ডের ঘটনায় নিহত শফিকুল ইসলামের পিতা মফিজ উদ্দিন মেম্বার বাদী হয়ে ধৃত আসামী কামাল মোঃ কামাল হোসেন (৪৬) সহ অন্যান্য আসামীদের বিরদ্ধে রুপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত মামলায় বিচারিক প্রক্রিয়া শেষে উল্লিখিত ধৃত আসামীসহ তার অন্যান্য সহযোগীদেরকে দোষী সাব্যস্ত করে বিজ্ঞ আদালত বিভিন্ন মেয়াদের সাজা ঘোষনা করেন। এই মামলায় বিজ্ঞ আদালত আসামী মোঃ কামাল হোসেন (৪৬) কে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়।

মামলার রায় হওয়ার পর অভিযুক্ত আসামী বিজ্ঞ আদালতে আত্মসমর্পন না করে গা ঢাকা দিয়ে অভিনব কৌশল অবলম্বন করে বিগত প্রায় ১০ বছর যাবথ এক স্থান থেকে অন্য স্থানে পালিয়ের বেড়াচ্ছিল। এরই প্রেক্ষিতে গোয়েন্দা নজরদারী ও গোপন অনুসন্ধানের মাধ্যমে র‌্যাব-১১ এর একটি বিশেষ আভিযানিক দল চাঞ্চল্যকর শফিকুল হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত অন্যতম পলাতক আসামী কামাল@ মোঃ কামাল হোসেন (৪৬) কে সনাক্তপূর্বক অভিযান পরিচালনা করে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীর বিরদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। SSS### 

error: Content is protected !!