হোম » বিনোদন » বগুড়ায় দুই দিনব্যাপী গরু মেলা, থাকছে গরুর র‍্যাম্প শো!

বগুড়ায় দুই দিনব্যাপী গরু মেলা, থাকছে গরুর র‍্যাম্প শো!

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় দুইদিন ব্যাপী বিডিএফএ উত্তরবঙ্গ গরু মেলা অনুষ্ঠিত হচ্ছে। বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের (বিডিএফএ) আয়োজনে ৮ ও ৯ ডিসেম্বর (শুক্রবার ও শনিবার) জেলার পাঁচ তারকা হোটেল মমইন ইকো পার্কে এই মেলা অনুষ্ঠিত হবে।
এছাড়াও মেলার প্রধান আকর্ষণ থাকবে ‘গরুর র‍্যাম্প শো’। উত্তরবঙ্গে প্রথম ব্যতিক্রমধর্মী এ মেলার উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। এছাড়াও বিশেষ অতিথি থাকবেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু।
মঙ্গলবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে এগারোটায় বগুড়া প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বগুড়া ভান্ডার এগ্রো ফার্মের স্বত্বাধিকারী ও উত্তরবঙ্গ গরু মেলার প্রধান সমন্বয়ক তৌহিদ পারভেজ বিপ্লব। এসময় উপস্থিত ছিলেন উত্তরঙ্গ গরু মেলার সদস্য সচিব, অর্ক খান, রাহাত খান, সদস্য রাকিবুল ইসলাম, আতিকা এগ্রো ফার্মের স্বত্বাধিকারী খামারি আব্দুর রহমান ও খামারি সাকিব। সংবাদ সম্মেলনে মেলার প্রধান সমন্বয়ক তৌহিদ পারভেজ বিপ্লব বলেন, ব্যতিক্রমী এ মেলায় কয়েক’শ খামারি তাদের সেরা গরু (গাভী ও ষাঁড়) তুলবেন।
এছাড়াও মেলায় উঠবে গয়াল, মহিষ, ছাগল, দুম্বা, ভেড়াসহ নানা জাতের পোষা প্রাণি ও পাখি। তিনি আরো বলেন, মেলায় ১৫০টিরও বেশি স্টল থাকবে। বাংলাদেশের সেরা আকর্ষণীয় গরু, ছাগল, ঘোড়া, ভেড়া ও দুম্বাসহ নানা পশু মেলায় উঠবে। এছাড়াও মেলায় আড়াই শ’র মতো খামারি থাকবেন। সেই সাথে মেলার মূল আকর্ষণ হিসেবে গরুর র‍্যাম্প শো অনুষ্ঠিত হবে। তৌহিদ পারভেজ বিপ্লব জানান, বিভিন্ন ক্যটাগরিতে মেলায় ৭২ টি পুরস্কার প্রদান করা হবে। সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের সচিব ডা. নাহিদ রশিদ।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. ইমদাদুল হক তালুকদার। প্রান্তিক খামারীদের জন্য এই মেলা একটি বড় সুযোগ উল্লেখ করে তৌহিদ পারভেহ বিপ্লব বলেন, প্রান্তিক খামারীদের জন্য এই মেলা একটি বড় সুযোগ। এখানে তারা পালন করা প্রতিটি গরু ভালো দামে দেশের স্বনামধন্য খামারিদের কাছে বিক্রি করতে পারবেন। এ মেলা সকল খামারিদের মিলনমেলায় পরিণত হবে। পাশাপাশি সকলের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক স্থাপিত হবে এই গরুর মেলার মাধ্যমে।।
error: Content is protected !!