হোম » বিনোদন » দাগনভূঞা কোমলমতি শিশুদের রং-তুলিতে শেখ রাসেল

দাগনভূঞা কোমলমতি শিশুদের রং-তুলিতে শেখ রাসেল

মোঃ আবদুল মুনাফ পিন্টু : আগামী ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস উপলক্ষে দাগনভূঞা উপজেলার বিভিন্ন জায়গায় চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রস্তুতি নিচ্ছে উজ্জীবক আর্ট স্কুলের শিশু শিক্ষার্থীরা। 
কেউ আঁকছে মায়ের কোলে চড়ে কারাবন্দি বাবার সঙ্গে দেখা করতে কারা ফটকে শেখ রাসেল। আবার কেউ বা আঁকছে ফড়িংয়ের পেছনে ছোট রাসেল। কারো ক্যানভাসে ফুটে উঠেছে গাঢ় রঙের ছোঁয়ায় শেখ রাসেলের মুখ। খেলাধূলায়, শিক্ষা আনন্দে শেখ রাসেল ও মানচিত্র হাতে ছুটে চলা শিশু রাসেল উঠে এসেছে কারো ক্যানভাসে।
কেউ বা রাসেলকে এঁকেছে পায়রার ডানায়। শিশু রাসেল তার বাবাকে খুব কম সময় কাছে পেয়েছে। তারপরও শিশুদের ক্যানভাসে ফুটে উঠেছে পরিবার ও বাবার সঙ্গে রাসেলের জন্মদিন পালনের আয়োজন।
চিত্রাঙ্কনে জাতীয় পুরস্কার প্রাপ্ত অত্র আর্ট স্কুলের শিক্ষার্থী ও বালিকা উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী অয়ন্তিকা দত্ত বলে, অত্র আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ও প্রশিক্ষক মোঃ গিয়াস উদ্দিন ভূঞা স্যারের চিত্রাঙ্কনের হাতেখড়ি। আমি ২০২১ সালে শেখ রাসেল দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে ১ম স্থান অর্জন করি।
৫ম শ্রেণির শিক্ষার্থী রাফিয়া বিনতে ফারুক বলে ‘শেখ রাসেল আমার চোখে হিরো। তাকে আঁকতে পেরে আমি খুশি।
শিক্ষার্থীর অভিভাবক রাবেয়া বেগম শীলা বলেন, বাচ্চারা আনন্দের সাথে শেখ রাসেলের ছবি আঁকছে। শেখ রাসেল সম্পর্কে জানতে পারছে। অত্র আর্ট স্কুলে আমার দুই মেয়ে চিত্রাঙ্কন শিখতেছে এবং বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ী হয়েছে। আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ গিয়াস উদ্দিন ভূঞা একজন দক্ষ অভিজ্ঞতা প্রশিক্ষক।
দাগনভূঞা উপজেলা শিল্প কলা একাডেমির সহসভাপতি ও উজ্জীবক আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ গিয়াস উদ্দিন ভূঞা বলেন, চিত্রাঙ্কন প্রতিযোগিতা শিশুদের যেমন প্রতিভা বিকাশে সাহায্য করবে, তেমনি মেডিয়েশন বিষয়ে চিত্রাঙ্কন শিশুদের শান্তিপ্রিয় মানুষ হিসেবে গড়ে তুলবে। বাচ্চাদের মোবাইল আসক্ত থেকে দূরে থাকার জন্য চিত্রাঙ্কন শেখা ও প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
উজ্জীবক আর্ট স্কুল পরিদর্শন করেন দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন।
অত্র আর্ট স্কুলে সরেজমিনে গিয়ে দেখা গেছে, শিশুরা রং-তুলিতে নিজেদের মতো করে শেখ রাসেলের জীবনের নানা মুহূর্ত ক্যানভাসে ফুটিয়ে তোলে।
error: Content is protected !!