হোম » বিনোদন » বগুড়ায় জেলা পুলিশের আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন

বগুড়ায় জেলা পুলিশের আয়োজনে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন

বগুড়া প্রতিনিধি : বগুড়া জেলা পুলিশ আয়োজনে সোমবার (০৯ অক্টোবর) করতোয়া নদীতে নৌকা বাইচ-২০২৩ প্রতিযোগিতার শুভ উদ্বোধন করা হয়েছে। শুভ উদ্বোধন অনুষ্ঠানে সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পুলিশ সুপার, বগুড়া মহোদয়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব রাগেবুল আহসান রিপু, সংসদ সদস্য, বগুড়া-৬। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ সাইফুল ইসলাম, জেলা প্রশাসক, বগুড়া ও জনাব মোহাম্মদ শফিউল আজম, সিভিল সার্জন, বগুড়া।

জেলা পুলিশ, বগুড়ার আয়োজনে, বাংলাদেশ গ্রাম থিয়েটার ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহযোগিতায় বগুড়ার করতোয়া নদীর এসপি ঘাট থেকে বেজোড়া ঘাট পর্যন্ত অনুষ্ঠিত হয় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা।

করতোয়া ইতিহাস বিখ্যাত নদী। করতোয়া নদীর তীরে মহাস্থানগড়ের মতো প্রাচীন সভ্যতা তৈরি হয়েছে এবং একইসূত্রে বগুড়া শহর গড়ে উঠেছে। কালের বিবর্তনে করতোয়া তার জৌলুস হারালেও তার গুরুত্ব বিন্দুমাত্র কমেনি। নাব্যতা কমে যাওয়া ও দখল-দূষণে পর্যুদস্ত করতোয়া নদীর গুরুত্ব জেলা পুলিশ বোঝে। তাই নদীতে পরিচ্ছন্নতা কার্যক্রম ও বৃষ্টির ফলে দুকূল ভরা পানিতে নদী ভরে গেলে জনসচেতনতা বৃদ্ধির চেষ্টা চালিয়ে যাচ্ছে। এবার করতোয়া নদীতে নৌকা বাইচের তৃতীয় আয়োজন করা হল। ২০১৮ সালে প্রথমবার বাংলাদেশ গ্রাম থিয়েটারের আয়োজনে অনুষ্ঠিত হয়েছিল প্রথম আসর, এরপর জেলা পুলিশের আয়োজনে ও বাংলাদেশ গ্রাম থিয়েটারের ব্যবস্থাপনায় ২০২০ সালে অনুষ্ঠিত হয়েছিল দ্বিতীয় আয়োজন। তৃতীয় বারের মত জেলা পুলিশ বগুড়া কর্তৃক আয়োজিত নৌকা বাইচের এবারের স্লোগান হচ্ছে “নদী বাঁচলে, পরিবেশ বাঁচবে। নদী বাঁচাও, পরিবেশ বাঁচাও।

উক্ত নৌকা বাইচ প্রতিযোগিতা দেখতে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

error: Content is protected !!