হোম » বিনোদন » কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকারের মরদেহে থুতু দিয়েছেন শাহরুখ খান

কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকারের মরদেহে থুতু দিয়েছেন শাহরুখ খান

কিংবদন্তী গায়িকা লতা মঙ্গেশকারের মরদেহে থুতু দিয়েছেন শাহরুখ খান

আওয়াজ অনলাইন: দোয়া শেষ করে লতা মঙ্গেশকারের মরদেহ লক্ষ্য করে ফুঁ দিচ্ছেন শাহরুখ খান। বিজেপি সাথে সংশ্লিষ্ট অনেকে অভিযোগ করছেন শাহরুখ মরদেহে থুতু দিচ্ছেন। মুম্বাইয়ের শিবাজি পার্কে দাহের আগে লতা মঙ্গেশকারের মরদেহের সামনে দাঁড়িয়ে বলিউড সুপারস্টার শাহরুখ খানের শেষ শ্রদ্ধা জানানোর এক ফুটেজ সোশ্যাল মিডিয়ায় বিতর্কের ঝড় তুলছে।

অনেক মানুষ শাহরুখের ঐ ছবি ও ফুটেজ ব্যবহার করে প্রশ্ন অভিযোগ করছেন বলিউড স্টার লতার মরদেহে থুতু দিয়েছেন। তবে অনেকে শাহরুখের বিরুদ্ধে এই অভিযোগের প্রতিবাদ করছেন। তারা বলছেন শাহরুখ থুতু নয়, দোয়া পড়ে ফুঁ দিয়েছিলেন যা ইসলাম ধর্মে প্রচলিত।

বিতর্কের শুরু যেভাবেঃ শাহরুখ খান লতা মঙ্গেশকারের মরদেহের সামনে দাঁড়িয়ে মুসলিমদের মত দুই হাত তুলে দোয়া পড়ছেন আর পাশে তার ম্যানেজার পূজা দাদলানি দুই হাত জোড় করে দাঁড়িয়ে শ্রদ্ধা জানাচ্ছেন – এই ছবি ও ফুটেজ মিডিয়ায় ব্যাপক প্রচার পায়। বিশেষ করে সোশ্যাল মিডিয়ায় সেগুলো ভাইরাল হয়।

ফুটেজ নিয়ে বিতর্ক শুরু করেন হরিয়ানা রাজ্যের বিজেপির আইটি সেলের প্রধান অরুণ যাদব। লতা মঙ্গেশকারের মরদেহের সামনে দাঁড়িয়ে দুই হাত তুলে শাহরুখের দোয়া পড়ার পর ফুঁ দেওয়ার ভিডিও টুইট করে তিনি প্রশ্ন তোলেন – শাহরুখ কি মরদেহে থুতু ছুঁড়ছেন?

তবে মি. যাদব প্রথম এই বিতর্ক শুরু করেন কিনা তা নিশ্চিত নয়। তবে বিজেপি নেতার এই টুইট অনেকে শেয়ার করেন। অনেক মানুষ নিজেরাও সোশ্যাল মিডিয়ায় শাহরুখকে নিয়ে একই ধরণের প্রশ্ন তোলেন।

উত্তর প্রদেশ রাজ্যে বিজেপির একজন মুখপাত্র প্রশান্ত উমরাও একিই ছবি ও ফুটেজ টুইট করে অভিযোগ করেন – ‘লতাজির মরদেহে থুতু মারছেন শাহরুখ। তবে সোশ্যাল মিডিয়ায় এই অভিযোগ আর বিতর্কের তীব্র নিন্দা করেও অনেকে পোস্ট দিচ্ছেন। তারা বলছেন থুতু নয়, শাহরুখ তার ধর্মমতে দোয়া পড়ে ফুঁ দিচ্ছেন।

একজন মুসলিম ধর্মীয় নেতা শামসুদ্দিন তামবোলি বিবিসিকে বলেন, “ইসলামে এটি একটি প্রচলিত বিষয়। শাহরুখ খান তার ধর্মমতে প্রার্থনা করেছেন। মানুষ আল্লাহর কাছে দোয়া করে যে মৃত ব্যক্তি যেন জান্নাতে যায় এবং তার পরকাল যেন শান্তি হয়।

শাহরুখ সেই দোয়াই করেছেন। ফুঁ দিয়ে মানুষ তার মনের ইচ্ছা ছড়িয়ে দেন। এটি ধর্মের প্রচলিত বিধান।” তামবোলি বলেন, “অনেক গোঁড়া মুসলিম বলেন একজন অমুসলিমের জন্য এমনভাবে দোয়া করা না-জায়েজ। কিন্তু উদারপন্থী মুসলমানরা তা মানেন না। শাহরুখ যা করেছেন তা মানবিক অচরণ।

এর উল্টো মানে করা অন্যায়। তিনি থুতু দিয়েছেন- এমন কথা তুলে মুসলিমদের বিরুদ্ধে ইচ্ছাকৃত-ভাবে দুর্নাম ছাড়ানো হচ্ছে।” কিন্তু আসলে শাহরুখের পাশের নারী তার স্ত্রী গোৗরি নন। তিনি হলেন এই বলিউড তারকার ম্যানেজার পূজা দাদলানি। / এইচ. ছবিঃ বিবিসি।

error: Content is protected !!