হোম » অপরাধ-দুর্নীতি » নোয়াখালী-২‘নৌকার  প্রার্থী হিন্দু সম্প্রদায়কে ভয়ভীতি  অভিযোগ

নোয়াখালী-২‘নৌকার  প্রার্থী হিন্দু সম্প্রদায়কে ভয়ভীতি  অভিযোগ

মোহাম্মদ হানিফ, নোয়াখালী প্রতিনিধি : জাতীয় নির্বাচনে প্রচার-প্রচারণা শুরুর পর থেকে সহিংসতা ও হামলা-ভাঙচুরের যত অভিযোগ উঠেছে তার অধিকাংশই করছেন স্বতন্ত্র কাঁচি   , যাদের বেশিরভাগই আওয়ামী লীগের স্থানীয় পর্যায়ের নেতা।নৌকা মার্কা ও স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন, শত অভিযোগ ও নানা উদ্বেগ। 
নোয়াখালী-২ আসনের নৌকার প্রার্থী সংসদ সদস্য মোরশেদ আলম হিন্দু সম্প্রদায়ের লোকজনকে ভয়ভীতি দেখাচ্ছেন বলে অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী (কাঁচি) আতাউর রহমান ভুঁইয়া মানিক।
শুক্রবার (২৯ ডিসেম্বর) বিকেলে সেনবাগের কুতুবেরহাট এলাকায় গণসংযোগকালে তিনি এ কথা বলেন।
 আতাউর রহমান বলেন   , এমপি মোরশেদ আলম ফোন করে এবং লোক পাঠিয়ে হিন্দু সম্প্রদায়ের লোকজনকে কেন্দ্রে না আসার নির্দেশ দিচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীতো এমন নির্বাচন চান না।
তিনি  আরো বলেন, প্রশাসন নিরপেক্ষ ভূমিকা রাখলে জনগণ দলে দলে কেন্দ্রে গিয়ে ভোট দেবে। কিন্তু নৌকার লোকজন ১০ বছর ক্ষমতায় থেকেও জনগণের ওপর আস্থা রাখতে পারছেন না। তারা হামলা-অগ্নিসংযোগসহ হিংসাত্মক কর্মকাণ্ডের পথ বেছে নিচ্ছেন।
মানিক আরও বলেন, আমার লোকজনের ওপর যেভাবে হামলা হচ্ছে আমরা প্রতিহত করলে লাশ পড়বে। আমি সেই পরিস্থিতি চাই না। তবে এতটুকু ছাড়ও দেবো না। নিরপেক্ষ ভোট হোক, জনগণের রায় মেনে নেবো। এছাড়া প্রশাসনকে বলবো দয়া করে অবৈধ অস্ত্রগুলো উদ্ধার করুন।
এ বিষয়ে জানতে চাইলে সংসদ সদস্য মোরশেদ আলম হুমকির অভিযোগ অস্বীকার করে  বলেন, বরং স্বতন্ত্র প্রার্থীর লোকজন আমার নৌকার ভোটারদেরকে ভয়ভীতি দেখাচ্ছেন।
আতাউর রহমান ভুঁইয়া মানিক ঠিকাদারি প্রতিষ্ঠান তমা কনস্ট্রাকশনের সত্ত্বাধিকারী। তিনি নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) বর্তমান সহ-সভাপতি।
অন্যদিকে সংসদ সদস্য মোরশেদ আলম বেঙ্গল গ্রুপের চেয়ারম্যান। তিনি ২০১৪ ও ২০১৮ সালে নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী) আসনে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।
এ আসনে নৌকা-স্বতন্ত্র প্রার্থীর বাইরে আরও পাঁচজন প্রার্থী রয়েছেন। এরা হলেন, জাতীয় পার্টির তালেবুজ্জামান (লাঙ্গল), জাসদের নইমুল আহসান (মশাল), বিএনএফের মো. আবুল কালাম আজাদ (টেলিভিশন), সাংস্কৃতিক মুক্তিজোটের রবিউল হোসাইন (ছড়ি) ও কল্যাণ পার্টির কাজী সরওয়ার আলম (হাতঘড়ি)
error: Content is protected !!